চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্টোকস-হোল্ডার জমল লড়াই, উইন্ডিজের লিড

অধিনায়ক জেসন হোল্ডারের ক্যারিয়ারসেরা ৬ উইকেটে সাউদাম্পটন টেস্টে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ বেন স্টোকসের ইংল্যান্ডকে দুইশর পরপরই আটকে দিয়েছিল। পরে নিজেরা তিনশ পেরনো সংগ্রহ এনে শতরানের বেশি লিড নিয়েছে।

সিরিজের প্রথম টেস্টে শুক্রবার তৃতীয় দিনে প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে ৩১৮ রান তুলেছে উইন্ডিজ। তার আগে প্রথম ইনিংসে ২০৪ রানে অলআউট করে দিয়েছিল স্বাগতিকদের। সফরকারীরা তুলে নিয়েছে ১১৪ রানের সুবিধাজনক লিড।

বিজ্ঞাপন

উইন্ডিজ ১ উইকেটে ৫৭ রানে দিন শুরু করেছিল। ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ২০ ও শাই হোপ ৩ রানে ছিলেন। হোপ ১৬ রানে আটকে গেলেও দলীয় ইনিংস সেরা ৬৫ রান তুলে থামেন ব্র্যাথওয়েট।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আরেকটি দর্শকবিহীন দিনে সামারাহ ব্রুকস ৩৯, রোস্টন চেজ ৪৭, জার্মেইন ব্লেকউড ১২, শেন ডওরিচ ৬১, আলঝারি যোসেপ ১৮ রান করে অবদান রাখেন। দারুণ বোলিং করা হোল্ডার ৫ রানের বেশি দিতে পারেননি।

হোল্ডার ৪২ রানে ৬ উইকেট নিয়ে ক্যারিয়ারসেরা বোলিং করেছিলেন। তার প্রতিপক্ষ অধিনায়ক বেন স্টোকসও কম গেলেন না, নিয়েছেন ৪৯ রানে ৪ উইকেট। জেমস অ্যান্ডারসন ৩টি ও ডম বেস ২টি করে উইকেট ঝুলিতে পুরেছেন।

ব্যাটে দুই লাইফে ৪৩ করা স্টোকসকে যেমন ফিরিয়েছিলেন হোল্ডার, এদিন ৫ রান তোলা হোল্ডারকে ফিরিয়ে শোধ তুলেছেন স্টোকস। বিশ্বের সেরা দুই টেস্ট অলরাউন্ডারের লড়াইটা বেশ জমে উঠেছে সাউদাম্পটনে।

দিনের শেষদিকে সাবধানী ব্যাটিং করে ১০ ওভারে ১৫ রান তুলে কোনো উইকেট না হারিয়ে শেষ করেছে ইংল্যান্ড। ররি বার্নস ১০ ও ডম সিবলি ৫ রানে শনিবারের লড়াই শুরু করবেন।