চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্টার প্লাস অ্যাওয়ার্ড পেলেন সুবর্ণা নওয়াদীর

শিক্ষা ও সংস্কৃতি বিভাগে ‘স্টার প্লাস অ্যাওয়ার্ড’ পেলেন সুবর্ণা নওয়াদীর

শুক্রবার (২৯ জানুয়ারি) জমকালো আয়োজনে হোটেল সোনারগাঁওয়ে হয়ে গেল ‘স্টার প্লাস কমিউনিকেশন অ্যাওয়ার্ড ২০২১’। এবছর বিভিন্ন বিভাগে পুরস্কৃত হয়েছে সংস্কৃতি অঙ্গনের ১৪ জন ব্যক্তিত্ব। এবছর শিক্ষা ও সংস্কৃতি বিভাগে পুরস্কৃত হয়েছেন সুবর্ণা নওয়াদীর।

পুরস্কার প্রাপ্তির পর অনুভূতি জানিয়ে সুবর্ণা বলেন, আমি ভীষণ কৃতজ্ঞ স্টার প্লাস কমিউনিকেশন এবং দর্শকদের প্রতি। দর্শকের ভালোবাসাতেই আজকের আমি। তাই সবসময় চেষ্টা করবো ভালো কাজের মাধ্যমে আপনাদের ভালোবাসা অর্জনের। এই সম্মাননা নিঃসন্দেহে আমার জন্য দারুণ অনুপ্রেরণার।

বিজ্ঞাপন

ছোটবেলা থেকেই সাংস্কৃতিক অঙ্গনে পদচারণা সুবর্ণার। প্রতিভার সাক্ষর রেখে বহু পুরস্কার ও সম্মানাও অর্জন করেছেন তিনি। এরমধ্যে এটিএন তারকাদের তারকা ২০০৬, বাবিসাস অ্যাওয়ার্ড, জাতীয় শিশু পুরস্কার ও বিশ্ব সাহিত্য পুরস্কার উল্লেখযোগ্য। এছাড়াও তিনি ইউনিসেফ এর সাবেক শুভেচ্ছাদূত (শিশু)। শিশুশিল্পী হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন বাংলাদেশ বেতারে।

অনুষ্ঠান উপস্থাপক হিসেবে দেশের একাধিক বেসরকারি টেলিভিশনে কাজ করেছেন সুবর্ণা। বর্তমানে চ্যানেল আইয়ে কাজ করছেন তিনি।

পুরস্কার হাতে সুবর্ণা

১৪ বছরের বেশি সময় ধরে টেলিভিশনে অনুষ্ঠান উপস্থাপনা করছেন সুবর্ণা। একদিকে উপস্থাপনা এবং সেইসাথে বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতায় মেধার প্রমাণ করেছেন। ২০০৬ সালে এটিএন বাংলার রিয়ালিটি শো ‘তারকাদের তারকা’ মাধ্যমে টেলিভিশনে কাজ করা শুরু করেন তিনি।

মেধাবী সুবর্ণা ফ্যাশন ডিজাইন এন্ড টেকনোলজিতে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করে শান্ত- মারিয়াম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতায় যোগ দেন। বর্তমানে তিনি মালেশিয়ার বাইনারি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষক হিসেবে কাজ করছেন।