চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সৌদি প্রবাসীদের স্বাস্থ্যসেবায় ‘প্রবাসবন্ধু’ কল সেন্টার

সৌদি আরবে বসবাসরত ২২ লাখ প্রবাসী বাংলাদেশীদের জরুরী স্বাস্থ্য পরামর্শ প্রদানের জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রবাসবন্ধু কল সেন্টার চালু করা হয়েছে।

বুধবার সৌদি আরবে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও পররাষ্ট্রমন্ত্রণালয়ের সহযোগিতায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাধ্যমে উদ্বোধন করা হয় প্রবন্ধটি কল সেন্টারটি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

করোনা ভাইরাস সংক্রমণে সংকটকালীন পরিস্থিতিতে এই কল সেন্টারের মাধ্যমে সৌদি আরবে বসবাসরত প্রবাসী বাংলাদেশী জরুরী স্বাস্থ্য পরামর্শ প্রদান করবেন। বাংলাদেশি ডাক্তাররা সৌদি আরবের দূতাবাসের ডক্টরস পুল এর ডাক্তারদের মাধ্যমে এই সেবা পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

বিজ্ঞাপন

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগদান করেন পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ,সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, স্বরাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন, প্রবাসী কল্যাণ সচিব মোহাম্মদ সেলিম রেজা সহপ্রকল্প অন্যান্য কর্মকর্তারা।