চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

সৌদি প্রবাসীদের কোয়ারেন্টিনে ভর্তুকি পেতে আবেদনের আহ্বান

Nagod
Bkash July

সৌদি আরবে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য ভর্তুকি পেতে আবেদন করার আহ্বান জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল।

Reneta June

যেসব বাংলাদশি কর্মী বাংলাদেশে ছুটি ভোগ শেষে সৌদি আরবে আগমনকালে নিজ খরচে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালন করেছেন ও সরকারি ভর্তুকি গ্রহণে ইচ্ছুক তাদেরকে নির্ধারিত আবেদন ফরম পূরণ করে অথবা (www.probashi.gov.bd / www.wewb.gov.bd / www.bmet.gov.bd ওয়েবসাইট থেকে ডাউনলোড করে ৩০ জুনের মধ্যে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে নিজে উপস্থিত হয়ে দাখিল করার জন্য অনুরোধ করা হয়েছে।

আবেদনপত্রের সাথে যেসব কাগজপত্র দাখিল করতে হবে এবং প্রমাণ হিসেবে মূল কপি প্রদর্শন করতে হবে সেগুলো হলো: বিএমইটি থেকে দেয়া স্মার্ট কার্ড বা ইমিগ্রেশন ক্লিয়ারেন্স ফটোকপি (যদি থাকে), মূল পাসপোর্টের প্রথম চার পৃষ্ঠার ফটোকপি (ঢাকা থেকে প্রস্থান ও জেদ্দায় আগমনের সীলের পাতাসহ পাসপোর্টের সাথে সংযুক্ত ভিসার ফটোকপি)। টিকেটের ফটোকপি ও হোটেল বুকিং এর ডকুমেন্ট এর ফটোকপি।

উল্লেখ্য, ভর্তুকির অর্থ সংশ্লিষ্ট কর্মী বা তার মনোনীত প্রতিনিধির ব্যাংক একাউন্টে ঢাকাস্থ ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ড থেকে পাঠানো হবে।

বাংলাদেশস্থ বিমান বন্দরে অবস্থিত প্রবাসী কল্যাণ ডেস্কে ইতিমধ্যে যারা আবেদন দাখিল করেছেন তাদের পুনরায় আবেদন করার দরকার নেই।

এছাড়াও বিস্তারিত যেকোন তথ্যের জন্য টোল ফ্রি হট লাইন ৮০০২৪৪০০৫১ নম্বরে ছুটির দিন ব্যতীত সকাল আটটা থেকে রাত দশটা পর্যন্ত কল করার যাবে বলে জানিয়েছে কনস্যুলেট কর্তৃপক্ষ।

BSH
Bellow Post-Green View