চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের প্রধান সাবেক পাকিস্তানি জেনারেল রাহিল

Nagod
Bkash July

সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে সৌদি নেতৃত্বাধীন ইসলামিক সামরিক জোটের প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন পাকিস্তানের সাবেক সেনা প্রধান জেনারেল (অব.) রাহিল শরিফ। ৩৯টি ইসলামি দেশের সমন্বয়ে গঠিত এই জোটের প্রধান হওয়ার খবরটি নিশ্চিত করেন পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফ।

Reneta June

সন্ত্রাস দমনে সৌদি আরব গত বছরের ডিসেম্বরে ইসলামিক সামরিক জোট গঠনের ঘোষণা দেয়। এ জোট সব ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড দমনে কাজ করবে।

খাজা আসিফ শুক্রবার জিও টেলিভিশনকে বলেন, কিছুদিন আগে তারা রাহিল শরিফকে নিয়োগ দেয়া বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর করে। তবে তিনি এ ব্যাপারে বিস্তারিত আর কিছু জানাননি।

রাহিল শরিফ তার তিন বছরের মেয়াদ শেষে ২০১৬ সালের নভেম্বরে পাকিস্তানের সেনা প্রধানের পদ থেকে অবসর নেন। পাকিস্তানী সামরিক বাহিনী রাহিল শরিফের মেয়াদকালে সশস্ত্র গ্রুপের বিরুদ্ধে ব্যাপক অভিযান পরিচালনা করে।

জোটটি প্রাথমিকভাবে সৌদি আরব, জর্ডান, ইউএই, পাকিস্তান, বাহরাইন, বাংলাদেশ, বেনিন, তুরস্ক, শাদ, টোগো, তিউনিশিয়া, জিবুতি, সেনেগাল, সুদান, সিয়েরালিওন, সোমালিয়া, গ্যাবন, গিনি, ফিলিস্তিন, কমোরোস, কাতার, আইভরি কোস্ট, কুয়েত, লেবানন, লিবিয়া, মালদ্বীপ, মালি, মালয়েশিয়া, মিশর, মরক্কো, মৌরিতানিয়া, নাইজার, নাইজেরিয়া ও ইয়েমেনকে নিয়ে গঠিত।

BSH
Bellow Post-Green View