চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সৌদি দূতাবাসে প্রবাসীদের ভিড়

ছুটিতে দেশে ফিরে করোনায় আটকেপড়া প্রবাসীকর্মীরা রোববার ভোর থে‌কেই ভিসার মেয়াদ বাড়া‌তে ভিড় কর‌ছেন গুলশা‌নের সৌ‌দি দূতাবা‌সে। 

তবে দূতবা‌সে ভিসার মেয়াদ বৃ‌দ্ধি সংক্রান্ত আ‌বেদন জমা নেওয়া হচ্ছে না। তাদের নি‌র্দেশনায় বলা হ‌য়ে‌ছে, অনু‌মো‌দিত সা‌র্ভিস সেন্টা‌রে নতুন ভিসা ইস‌্যু, মেয়াদ বৃ‌দ্ধি ও বা‌তি‌লের আ‌বেদন গ্রহণ করা হয়।

বিজ্ঞাপন

দূতাবা‌সের ও‌য়েবসাই‌টে ৩১টি অনু‌মো‌দিত সা‌র্ভিস সেন্টা‌রের তা‌লিকা দেওয়া আ‌ছে। ভিসা সংক্রান্ত বিষ‌য়ে সেখা‌নে যোগা‌যোগ কর‌তে বলা হ‌য়ে‌ছে।

আজও টোকেনের জন্য ভিড়
সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের টিকিটের জন্য টোকেন পাওয়ার আশায় হোটেল সোনারগাঁওয়ের গেটে সকাল থেকেই অবস্থান করছেন সহস্রাধিক প্রবাসী।

বিজ্ঞাপন

অসংখ্য প্রবাসী রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এয়ারলাইন্সের কার্যালয়ে ভিড় করছেন। টোকেন-টিকিট নিয়ে অনিশ্চয়তার মধ্যে দিন পার করছেন।

সৌদি সরকার জানিয়েছে, যাদের ভিসার মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর শেষ হবে তাদের ঢাকাস্থ সৌদি দূতাবাসে যোগাযোগ করে ভিসার মেয়াদ বাড়াতে হবে। ভিসার মেয়াদ বাড়ানোর পর টিকিটের জন্য টোকেন নিতে আসতে হবে।

বিশেষ ফ্লাইটের টিকিট বিক্রি করছে বিমান
যেসব প্রবাসী শ্রমিক সৌদি আরব থেকে বাংলাদেশে ফিরেছেন এবং ২১ মার্চ সৌদিতে ফেরার কথা তাদের জন্য বিশেষ ফ্লাইটের টিকিট বিক্রি করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ সকাল থেকে টিকিট দেয়া শুরু হয়েছে। ৩০ সেপ্টেম্বর বিশেষ ফ্লাইটে জেদ্দায় নিয়ে যাওয়া হবে তাদের। ২৬ সেপ্টেম্বর ওয়েবসাইটে এ তথ্য জানায় বিমান।

২১ মার্চের যাত্রী ছাড়া অন্যদের ভিড় না করার অনুরোধও করা হয় ওয়েবসাইটের তথ্যে।