চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সৌদি আরবে প্রবাসী বাংলাদেশীদের ঈদ উৎসব

প্রিয় স্বজনদের ছেড়ে ঈদ উৎসবে নানা দেশের মানুষের সাথে অংশ নিয়েছেন সৌদি আরবে প্রবাসী বাংলাদেশীরা। বাঙ্গালী কিংবা বিদেশী সবার কণ্ঠেই ফুটে উঠেছে স্বজনদের পাশে না থাকার কথা।

ঈদ চলে গেলেও সৌদিআরবে ঈদ উৎসব চলে কয়েকদিন ধরে। পৃথিবীর অন্য দেশ থেকে সৌদি আরব প্রবাসী বাংলাদেশী বাবা-মায়ের সাথে ঈদ উদযাপন করতে আসে তাদের সন্তানরা।

Reneta June

চ্যানেল আই অনলাইনের সাথে কথা হয় এমনই কয়েকজনের সাথে।

বিজ্ঞাপন

খালেদ থাকে কানাডা। বাবা, মা, ভাই ও বোন থাকেন সৌদিআরব। পরিবারের সাথে তাই ঈদ উদযাপন করতে এসেছে সৌদি আরব। এখানে ঈদের নানা অনুষ্ঠানে যোগ দেবে সে। ভালই লাগে তার। নানা দেশের মানুষের সাথে ইসলামী পরিবেশে ঈদ উদযাপন করতে।

আরও কথা হয় এলিজাবেথ এর সাথে জেদ্দায় লোহিত সাগর সৈকতে। সে পোল্যান্ডের নাগরিক। ঈদের ছুটি কাটাতে এসেছে সৌদি আরব। দেশটিতে ঈদের নানা অনুষ্ঠান তার কাছে ভাল লাগে। সে খুব উপভোগ করছে বলে জানায়।

হামজা সুদানের নাগরিক। সেও ঈদ উদযাপন করছে সৌদি আরব। ঈদের দ্বিতীয় দিন বন্ধুদের সাথে ঘুরতে এসেছে জেদ্দায় লোহিত সাগর সৈকতে সেখানে কথা হয় চ্যানেল আই অনলাইনের সাথে। হামজা জানায়, তার বেশ কজন বাংলাদেশী বন্ধু রয়েছে। একসাথে ঈদ উদযাপন করছে। এক সাথে ঈদের রান্না করেছে। বাংলাদেশী মাংস রান্না তার ভাল লাগে। এমনি আরো অনেক সৌদিআরব প্রবাসী বাংলাদেশী নানা দেশীদের সাথে ঈদ উদযাপন করেছে, জাতি বর্ণ নির্বিশেষে শরীক হয়েছে নানা উৎসবে।