চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সোহরাওয়ার্দী উদ্যানের মুক্তমঞ্চে মাসব্যাপী নাট্যোৎসব

সংস্কৃতি মন্ত্রণালয়ের আর্থিক পৃষ্ঠপোষকতা এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলা একাডেমির সহযোগিতায় চতুর্থবারের মতো মাসব্যাপী শুরু হচ্ছে ‘একুশে নাট্যোৎসব ২০১৮’। উদ্যোগটি নিয়েছে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন।

সোহরাওয়ার্দী উদ্যানের মুক্তমঞ্চে শুক্রবার বিকেল ৪টায় উৎসব উদ্বোধন করবেন প্রধান অতিথি কথাশিল্পী সেলিনা হোসেন। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন আতাউর রহমান ও নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। নাট্যোৎসবটি চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।
মূর্তিকারিগর
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল আকতারুজ্জামান এবং সভাপতিত্ব করবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী। সঞ্চালনা করবেন উৎসব আহ্বায়ক মীর জাহিদ হাসান।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বেশ কিছু পরিবেশনা উপভোগ করবেন দর্শক। নারায়ণগঞ্জের সংশপ্তক নাট্যদলের পথনাটক ‘মন্তব্য নিষ্প্রয়োজন’, মুন্সিগঞ্জ থিয়েটারের ‘মাইট্যা তেল’, থিয়েটার সার্কেলের (মুন্সিগঞ্জ) ‘কাকতাড়ুয়া’ ও সংলাপ গ্রুপ থিয়েটারের মঞ্চনাটক ‘বোধ’।

উৎসবে ঢাকা ও ঢাকার বাইরের ৩০টি নাট্যদল পথনাটক এবং ২৭টি নাট্যদল মঞ্চনাটক নিয়ে অংশগ্রহণ করছে। প্রতিদিন বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠান শুরু হবে