চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সোলারির চাকরি পাকা করল রিয়াল

দুই সপ্তাহের মধ্যে রিয়াল মাদ্রিদের চেহারাটাই বদলে দিয়েছেন সান্টিয়াগো সোলারি। হুলেন লোপেতেগির সময় রিয়ালের যে অবস্থা হয়েছিল, সেখান থেকে দুর্দান্তভাবে ‘বিপর্যয় সুরক্ষাকারীর’ কাজটা সামলেছেন অন্তর্বর্তীকালীন দায়িত্ব সামলে সফল এ আর্জেন্টাইন কোচ।

শুধু তাই নয়, সোলারি আমলে রিয়াল রীতিমতো উড়ছে। দলের ভাগ্যের চাকা ঘোরানোর জন্যে তাই সোলারিকে পুরস্কৃত করল রিয়াল। তার চাকরি পাকা করে দিয়েছে লস ব্লাঙ্কোসরা।

বিজ্ঞাপন

শেষ তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ইউরোপের অন্যতম সেরা দল রিয়াল। আর নতুন কোনো কোচ নয়, সোলারিই হয়ে গেলেন স্থায়ী হেড মাস্টার। স্প্যানিশ মিডিয়ার খবর, আপাতত ২০২০ পর্যন্ত সোলারির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে রিয়াল।

বিজ্ঞাপন

স্প্যানিশ ফুটবল ফেডারেশনও সোলারির ব্যাপারে সবুজ সঙ্কেত দিয়ে দিয়েছে। তাদের ওয়েবসাইটে দেয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘রিয়ালে সবকিছু নিয়মমাফিক হচ্ছে। রিয়াল সোলারির চুক্তি নিয়ে ভাবনাচিন্তা করছিল। তাতে কোনো সমস্যা নেই।’

দলের চরম বাজে অবস্থার পর গত মাসে লোপেতেগিকে ছাঁটাই করে রিয়াল। তারপর থেকেই সোলারি দায়িত্ব নেন। এখন পর্যন্ত তার কোচিংয়ে রিয়াল চার ম্যাচের চারটিতেই জয় পেয়েছে। সোলারির দল গোল করেছে ১৫টি, দু’টি হজম করেছে। রিয়ালের ইতিহাসে আগের কোনো কোচের সূচনা এত ভালো হয়নি।

সোলারির পারফরম্যান্সে রীতিমতো উচ্ছ্বসিত রিয়ালের ডিরেক্টর এমিলিও বার্তাগুয়েনো, ‘দারুণ কাজ করেছে সোলারি। যেভাবে সব চলছে তাতে আমরা খুব খুশি।’

Bellow Post-Green View