চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সোনু সুদের নামে সন্তানের নাম রেখেছেন এক পরিযায়ী শ্রমিক

বেশিরভাগ মানুষ যখন ঘরবন্দী, তখন ভারতের পরিযায়ী শ্রমিকদের পায়ে হেটে শত শত মাইল পাড়ি দিতে হচ্ছে বাড়ি ফেরার জন্য। বলিউড অভিনেতা সোনু সুদ মুম্বাইয়ে আটকে পড়া বিভিন্ন রাজ্যের কিছু অতিথি শ্রমিককে ঘরে পাঠানোর ব্যবস্থা করেছেন নিজ উদ্যোগে। সোনু সুদের সাহায্যে ঘরে ফেরা তেমনই এক শ্রমিক তার সন্তানের নাম রেখেছেন ‘সোনু সুদ’। এই খবর পেয়ে আবেগে আপ্লুত হয়েছেন সোনু সুদ।

সোনু সুদ, স্রেফ নিজের দায়িত্বে প্রায় ১২ হাজার পরিযায়ী শ্রমিককে বাড়ি পাঠিয়েছেন। একটানা ১৮ ঘণ্টা দাঁড়িয়ে থেকে শ্রমিকদের বাড়ি পাঠানোর জন্য কাজ করেছেন তিনি। এখানেই শেষ নয়, যে কেউ যোগাযোগ করতে পারছেন সোনু সুদ এর সাথে। অভিনেতা সোশ্যাল মিডিয়ায় একটি ফোন নম্বর শেয়ার করেছেন। সেখানে যেই সাহায্য চাইছেন, তাদের কাউকেই ফেরাননি অভিনেতা।

বিজ্ঞাপন

কঠিন এই সময় নেয়া এমন উদ্যোগে সোনু সুদ রাতারাতি দেশের বহু মানুষের কাছে এখন আসল ‘হিরো’। চরম বিপদে তার উপকারের কথা চিরস্মরণীয় করে রাখতে তাই এক শ্রমিক এই নায়কের নামে নিজের সন্তানের নাম রেখেছেন।

এই প্রসঙ্গে তিনি বলেন, “১২ মে পাঠানো একটি দলে দুই জন গর্ভবতী ছিলেন। সেই দলটি বাড়ি ফিরে যায় এবং সম্প্রতি তাদের একজন সন্তান প্রসব করেন। পরিবারটি আমাকে ফোন করে জানান, তারা সন্তানের নাম আমার নামে রেখেছেন। আমি বললাম, আপনি তো শ্রীবাস্তব, সন্তানের নাম সোনু সুদ হয় কী করে! এটা হতে পারে সোনু শ্রীবাস্তব। তিনি সেই নারী বললেন, ‘আমরা সন্তানের নাম সোনু সুদ শ্রীবাস্তব রেখেছি।’ বিষয়টি খুব মিষ্টি ছিল। আমার মন ছুঁয়ে গেছে।”

বিপদে পড়া মানুষের পাশে দাঁড়িয়ে মুম্বাইয়ের গভর্নরের কাছেও প্রশংসা পেয়েছেন বলে জানিয়েছেন সোনু সুদ। তিনি জানিয়েছেন, গভর্নর নিজেই তাকে ফোন করে কফির দাওয়াত দিয়েছেন।