চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সৈকত নাসিরের ‘বর্ডার’-এ সাঞ্জু জন

বাংলাদেশ-ভারত সীমান্তের মানুষদের জীবনযাত্রা ও ওই অঞ্চলের বিভিন্ন চোরাচালান নিয়ে ‘বর্ডার’ সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন সৈকত নাসির। এতে যুক্ত হলেন সাঞ্জু জন। শনিবার রাতে ‘বর্ডার’-এ চুক্তিবদ্ধ হয়েছেন সুঠাম দেহের এ অভিনেতা।

সৈকত নাসির ও সাঞ্জু জন দুজনেই চ্যানেল আই অনলাইনকে বিষয়টি জানিয়েছেন।

বিজ্ঞাপন

তারা জানান, ‘বর্ডার’ কোনো তথাকথিত নায়ক-নায়িকা নির্ভর সিনেমা নয়। দুজনেই বলেন, ‘বর্ডার’ হচ্ছে গল্প নির্ভর সিনেমা।

বিজ্ঞাপন

এর আগে সৈকত নাসিরের পরিচালনায় একটি মিউজিক ভিডিওতে কাজ করেছিলেন সাঞ্জু জন। তিনি জানান, এবারই প্রথম সৈকত নাসিরের পরিচালিত সিনেমায় কাজ করতে যাচ্ছেন। বলেন, সৈকত ভাই স্মার্ট পরিচালক। তার পরিচালনায় কাজ করে অনেককিছু শিখতে পারবো। নিজেকে হয়তো প্রমাণের সুযোগ পাবো।

নির্মাতা সৈকত নাসির বলেন, নায়ক-নায়িকা নির্ভর সিনেমা না বলে ‘বর্ডার’কে গল্প ও ভিলেন নির্ভর সিনেমা বলতে চাই। ট্যাগ লাইন ‘দ্য বর্ডার’। তিনি বলেন, প্রতিটি সিনেমা নিজের জোনের বাইরে করার চেষ্টা করি। বর্ডার একেবারেই নতুন ফরম্যাটে নির্মাণ করতে চাই।

ম্যাক্সিমাম এন্টারটেইনমেন্টের ব্যানারে বর্ডার সিনেমা মূলভাবনা জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনাট্যকার সুদীপ্ত সাঈদের। নির্মাতা সৈকত জানান, সীমান্ত অঞ্চলে এমন কিছু ঘটনা যা দর্শকদের সামনে তুলে ধরলে লুফে নেবে। কাজটি নিয়ে কিছুদিন ধরে স্টাডি করে তাই মনে হয়েছে।

সিনেমার বেশিরভাগ শুটিং হবে দেশের বিভিন্ন বর্ডার অঞ্চলে। সেপ্টেম্বরের শেষ দিকে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে দিয়ে শুটিং শুরু করতে চান সৈকত নাসির। ইতোমধ্যে সিনেমার একটি গানের কাজ করেছেন মার্সেল।

সাঞ্জু জন ছাড়া ফারুক সুমন নামে আরও একজনকে চূড়ান্ত করেছেন। শুটিংয়ের আগে বাকি শিল্পীদের নাম জানানো হবে বলে জানান সৈকত নাসির।