চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সৈকতের আবর্জনা পরিষ্কার করে ভাইরাল হলেন মোদি

ভারত সফরতরত চীনের রাষ্ট্রপতি শি জিনপিংয়ের সঙ্গে সাক্ষাতের আগে সকালে সমুদ্র সৈকতে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার এই অভিযান সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

চেন্নাই থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরের মমাল্লাপুরাম সৈকত। সেখানকারই একটি পাঁচ তারকা হোটেলে আছেন চীনে রাষ্ট্রপতি। চেন্নাইয়ের এই হোটেলটিতেই চীনের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করার কথা এবং তাদের একত্রে মধ্যাহ্নভোজনে অংশগ্রহণ করারও কথা।

বিজ্ঞাপন

নরেন্দ্র মোদি সৈকতে ৩০ মিনিটের মতো হাঁটেন এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান চালান। তিনি এই অভিযানের ভিডিও নিজের টুইটারে শেয়ার করেন।

টুইটে ভারত প্রধানমন্ত্রী লিখেন, ‘আসুন আমাদের জনসাধারণের স্থানগুলির পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করি এবং সুস্থ থাকার বিষয়টিও নিশ্চিত করি’।

মোদির সকালের এই ৩০ মিনিটের সময় তাকে সঙ্গে দিয়েছেন তাজ ফিশারম্যান কোভ রিসোর্ট এবং স্পার  হোটেলের স্টাফদের অন্যতম সদস্য জয়রাজ। মোদি সে কথাও টুইটে লিখেছেন।

বিজ্ঞাপন

টুইটে সৈকতের উপকূল ধরে হাঁটার ও অনুশীলন করার কিছু ছবিও শেয়ার করেন মোদি। সেখানে তিনি লিখেছেন, মমাল্লাপুরাম সৈকতের প্রাকৃতিক নির্মল বাতাসে হাঁটছি।

এর আগে মোদি ‘পরিষ্কার ভারত’ পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছিলেন। তিনি ভারতের যত্রতত্র মলমূত্র ত্যাগ বন্ধের ঘোষণা দিয়েছিলেন।

প্রধানমন্ত্রী তার সেই ঘোষণাই যেন আজকের ভিডিওর মাধ্যমে স্মরণ করে দিতে চাইলেন জনগণকে।

নরেন্দ্র মোদির এমন কর্মে ভুয়সী প্রশংসা করেছেন তার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

তিনি বলেছেন, একজন সত্যিকার নেতার দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন তিনি। পরিষ্কার ভারতের জন্য  প্রধানমন্ত্রী সংকল্পবদ্ধ।

ভিডিও লিংক:

Bellow Post-Green View