চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেরা দশ ভারতীয় সিনেমা-ওয়েব সিরিজ, নেই বলিউড

ইন্টারনেট মুভি ডাটাবেজ (আইএমডিবি) ভারতের সাম্প্রতিক সময়ের সবচেয়ে জনপ্রিয় সিনেমা ও ওয়েবসিরিজের তালিকা প্রকাশ করেছে…

ইন্টারনেট মুভি ডাটাবেজ (আইএমডিবি) ভারতের সাম্প্রতিক সময়ের সবচেয়ে জনপ্রিয় সিনেমা ও ওয়েবসিরিজের তালিকা প্রকাশ করেছে। এই তালিকা তৈরি হয়েছে ১ জানুয়ারি থেকে ৩ জুনের মধ্যে মুক্তি পাওয়া সিনেমা ও ওয়েব সিরিজের ওপর ভিত্তি করে।

মজার বিষয় হলো, এই তালিকার সেরা দশে বলিউডের কোনো ছবি জায়গা করে নিতে পারেনি। এক নজরে দেখে নিন সেরা দশে স্থান করে নেয়া ছবির তালিকা:

মাস্টার (আমাজন প্রাইম ভিডিও): ১৩ জানুয়ারি মুক্তি পায় তামিল সুপারস্টার বিজয় অভিনীত বহুল আলোচিত ‘মাস্টার’ সিনেমা। লোকেশ কনগরাজ পরিচালিত সিনেমাটির প্রযোজনা সংস্থা এক্সবি ক্রিয়েশনস। এ সিনেমায় বিজয় প্রফেসর দুরাইরাজ ওরফে জেডির ভূমিকায় অভিনয় করেছেন। আর গ্যাংস্টার ভবানির ভূমিকায় রয়েছেন বিজয় সেতুপতি। দুজনের মুখোমুখি লড়াইয়ের গল্প নিয়ে তৈরি হয়েছে এই অ্যাকশন সিনেমা।

অ্যাস্পির‍্যান্টস (টিভিএফ ও ইউটিউব): ৫টি এপিসোডের এই ওয়েব সিরিজ তৈরি হয়েছে পৃথিবীর অন্যতম কঠিন পরীক্ষা ইউ পি এস সি–র প্রস্তুতি নিয়ে। ‘অ্যাস্পির‍্যান্টস’ দেখানো হয়েছে বন্ধুত্ব, প্রেম, জীবনের সাথে লড়াই, ব্যর্থতা, সফলতার গল্প।

দ্য হোয়াইট টাইগার (নেটফ্লিক্স): ভারতীয় সমাজ ব্যবস্থায় ধনী-দরিদ্রের মাঝের ব্যবধানের গল্প বলে ‘দ্য হোয়াইট টাইগার’। প্রিয়াঙ্কা চোপড়া, রাজকুমার রাও এবং আদর্শ গৌরব অভিনয় করেছেন ছবিতে।

দৃশ্যম টু (আমাজন প্রাইম ভিডিও): জিতু জোসেফ পরিচালিত মালয়ালম ছবি ‘দৃশ্যম টু’ ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘দৃশ্যম’ সিনেমার দ্বিতীয় কিস্তি। মূল চরিত্রে অভিনয় করেছেন মোহনলাল।

বিজ্ঞাপন

নভেম্বর স্টোরি (ডিজনি প্লাস হটস্টার): তামান্না ভাটিয়া অভিনীত এই তামিল ওয়েব সিরিজে একটি খুনের রহস্য দেখানো হবে। আলঝেইমারে আক্রান্ত একজন ক্রাইম গল্পের লেখকের বিরুদ্ধে ঠাণ্ডা মাথায় খুনের অভিযোগ ওঠে। বাবাকে বাঁচাতে মেয়ে নিজের কাঁধে খুনের অভিযোগ তুলে নেয়।

কারনান (আমাজন প্রাইম ভিডিও): দক্ষিণ ভারতের জনপ্রিয় চলচ্চিত্র তারকা ধানুশের ছবি ‘কারনান’। অ্যাকশনধর্মী চলচ্চিত্র কারনান পরিচালনা করেছেন মারি সেলবারাজ। ছবিতে ধানুশের বিপরীতে অভিনয় করেছেন রাজিশা বিজায়ান।

উকিল সাব (আমাজন প্রাইম ভিডিও): ‘উকিল সাব’ বলিউড ব্লকবাস্টার ‘পিঙ্ক’ সিনেমার অফিশিয়াল তেলেগু রিমেক। সিনেমাটি পরিচালনা করেছেন শ্রীরাম বেণু। ছবির মূল চরিত্রে আছেন পবন কল্যাণ। পবনের বিপরীতে অভিনয় করেছেন শ্রুতি হাসান।

মহারানী (সনি লাইভ): পলিটিকাল ড্রামা ঘরানার এই ওয়েব সিরিজে সাধারণ গৃহিণী রানী ভারতীর মুখ্য মন্ত্রী হয়ে ওঠার কাহিনী দেখানো হয়েছে। মূল চরিত্রে অভিনয় করেছেন হুমা কোরেশি।

ক্র্যাক (আহা): তেলেগু তারকা রবি তেজা এক সাহসী পুলিশ অফিসার চরিত্রে ‘ক্র্যাক’ সিনেমায় দুর্দান্ত ভাবে ধরা দিয়েছেন। রবি তেজার সঙ্গে জুটি বেঁধেছেন শ্রুতি হাসান। পরিচালনা করেছেন গোপীচাঁদ মালিনেনি।

দ্য গ্রেট ইন্ডিয়ান কিচেন (আমাজন প্রাইম ভিডিও): পুরুষতান্ত্রিক পরিবারে নারীর অবস্থান তুলে ধরা হয়েছে ‘দ্য গ্রেট ইন্ডিয়ান কিচেন’ ছবিতে। এক দম্পতির জীবনযাপনের আড়ালে তুলে ধরা হয়েছে লিঙ্গ বৈষম্যকে।

বিজ্ঞাপন