চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Oikko

সেমিতে ডেনমার্ককে পেলো উড়তে থাকা ইংল্যান্ড

Oikko SME

শিরোপা প্রত্যাশী ইংল্যান্ডের জয়যাত্রা চলছেই। কোয়ার্টারে তারা উড়িয়ে দিয়েছে ইউক্রেনকে। এবার সেমিফাইনালের লড়াই। সেখানে ডেনমার্ককে প্রতিপক্ষ পেয়েছেন কেন-হেন্ডারসনরা। সোয়া দুইযুগ পর ইউরোর সেরা চারে উঠে শিরোপায় চোখ ইংলিশদের।

Reneta June

ইউরোয় শনিবার রাতে চতুর্থ কোয়ার্টার ফাইনালে ইউক্রেনকে ৪-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড। গ্যারেথ সাউথগেটের মুখে জোড়া গোলে হাসি ফুটিয়েছেন হ্যারি কেন, বাকি গোল দুটি হ্যারি ম্যাগুইরে ও জর্ডান হেন্ডারসনের।

সেমিফাইনালে ইংল্যান্ডের প্রতিপক্ষ ডেনমার্ক। তৃতীয় কোয়ার্টারে যারা ২-১ গোলে হারিয়ে এসেছে চেক রিপাবলিককে।

রোমে ম্যাচ শুরুর বাঁশি বাজতে না বাজতেই গোল পেয়ে যায় ইংল্যান্ড। রাহিম স্টার্লিংয়ের বাড়ানো বলে জাল খুঁজে নেন হ্যারি কেন। ওই গোলেই আসে প্রথমার্ধ শেষের বাঁশি।

মধ্যবিরতির পর ফিরেই ব্যবধান দ্বিগুণ করেন হ্যারি ম্যাগুইরে। ৪৬ মিনিটে লুক শর বাঁকানো ফ্রি-কিক থেকে আসা বলে মাথা ছুঁইয়ে গোল আনেন।

ম্যাচের ৫০ মিনিটে ব্যবধান ৩-০ করে দেন কেন। এবারও বলের যোগানদাতা সেই লুক শ।

কেনের হ্যাটট্রিক শট ছিল ৬৩ মিনিটে, তাতে দেয়াল হন ইউক্রেন গোললক্ষক বুশচান, কিন্তু বলের নিয়ন্ত্রণ রাখতে পারেননি, হয়ে যায় কর্নার। ম্যাসন মাউন্টের সেই কর্নার শট থেকে উড়ে আসা বলে মাথা খাটিয়ে ইউক্রেন জালে শেষ পেরেকটি ঠোকেন হেন্ডারসন।

আরেক কোয়ার্টারে, ডেনিশ রূপকথার দিনে চেকরাও খেলেছে দুর্দান্ত। ম্যাচের পঞ্চম মিনিটে থমাস ডেলানের গোলে লিড নেয় ডেনমার্ক। ৪২ মিনিটে কাসপের ডলবার্গ ব্যবধান দ্বিগুণ করেন।

মধ্যবিরতির পর ৪৯ মিনিটে পেট্রিক শাচেক এক গোল ফিরিয়ে দিয়ে চেকদের আশা দেখিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় গোলটি আর আদায় করতে পারেনি রিপাবলিকরা। সেমিতে ওঠার শেষ হাসি তাই ডেনিশদেরই।

Oikko Uddokta