চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেমিতে রিয়াল মাদ্রিদ ও জু‌ভেন্টাস

অ্যাটলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়ে ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের জয়রথ অব্যাহত রেখেছে রিয়াল মাদ্রিদ। অপর খেলায়, মোনাকোর সাথে গোলশূন্য ড্র করে সেমিফাইনাল নিশ্চিত করেছে জুভেন্টাস।

সান্তিয়াগো বার্নাব্যুতে নিজেদের মাঠে খেলতে নেমে প্রথমার্ধে অ্যাটলেটিকোর শক্ত প্রতিরোধের মুখে গোলের দেখা পায়নি রিয়াল।

দ্বিতীয়ার্ধে অ্যাটলেটিকো মাঠে নামলে একের পর এক আক্রমণ করতে থাকে রিয়াল। খেলার ৭৬ মিনিটে আর্দা তুরান লাল কার্ড দেখলে দশ জনের দলে পরিণত হয় অ্যাটলেটিকো। খেলা শেষ হবার ২ মিনিট আগে ক্রিশ্চিয়ানো রোনাল্দোর পাস থেকে মেক্সিকান স্ট্রাইকার হাভিয়ের হার্নান্দেজ চমৎকার শটে বল জালে জড়ালে জয় নিশ্চিত হয় রিয়ালের।

Advertisement

বেনজেমা-গ্যারেথ বেল বিহীন রিয়ালের আক্রমণে ভাটা দেখা গেলেও শুরু থেকেই ‘লস ব্লাঙ্কো’রা বল রাখে নিজেদের নিয়ন্ত্রণে। দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণ আর পাল্টা আক্রমণে ম্যাচে উত্তেজনা বাড়ে। ৫৯তম মিনিটে টনি ক্রুসের ক্রসে রাফায়েল ভারানের নেওয়া হেড লক্ষ্যেভ্রষ্ট হয়।আর ৬২তম মিনিটে রোনালদোর ক্রসে রামোসের হেড অ্যাটলেটিকোর গোলরক্ষক আটকে দিলে মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা।

এরপর ৭৬তম মিনিটে রামোসকে ফাউল করে দ্বিতীয় দফা হলুদ কার্ড দেখেন আরদা তুরান। দশজনের অ্যাটলেটিকোর জন্য রিয়াল আক্রমণ ঠেকানো কঠিন হয়ে পড়ে । এরপরও ইস্কো ও হামেস রদ্রিগেসের বল জালে জড়ানোর চেষ্টা ব্যর্থ হয়।অবশেষে ৮৭তম মিনিটে রদ্রিগেজ আর রোনালদোর পা ঘুরে হার্নান্দেজের পায়ে ঠাঁই নেয়া বলটি তার ডান পায়ের শটে জালে জড়ালে জয়সূচক গোলটি পায় রিয়াল। এভাবেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ চার নিশ্চিত করলো কোচ কার্লো আনচেলোত্তির দল।

চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের ফাইনালে রিয়ালের কাছে হেরেই শিরোপা স্বপ্ন গুঁড়িয়ে গিয়েছিল অ্যাটলেটিকোর।