চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেপ্টেম্বরে শেষ হচ্ছে দেশের প্রথম এক্সপ্রেসওয়ের কাজ

আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে বাংলাদেশের প্রথম এক্সপ্রেসওয়ে ঢাকা টু ভাঙ্গা নির্মাণ কাজ শেষ হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার বিকালে রাজধানীর জুরাইনে এক্সপ্রেসওয়ের নির্মাণাধীন কাজ পরিদর্শন করতে এসে সাংবাদিকদের তিনি বলেন, এক্সপ্রেসেওয়ের কাজের দায়িত্বে দেওয়া হয়েছে সেনাবাহিনীকে। এই এক্সপ্রেসটি হবে ঢাকা থেকে মাওয়া পর্যন্ত। মাওয়ার পর নদীর পার হয়ে ভাঙ্গা পর্যন্ত।

বিজ্ঞাপন

‘এই সড়কে অতিবৃষ্টির কারণে ট্রাফিক জ্যাম দেখা দিয়েছিলে। জুরাইনে ট্রাফিক জ্যাম নিয়ে অনেকে অভিযোগ করেছিল। এই সড়ককে নতুন করে ড্রাইভাশন করা হয়েছে। ঈদ যাত্রায় এই পথ জনভোগান্তির কারণ হবে না।

বিজ্ঞাপন

সড়কমন্ত্রী বলেন, আশার বিষয় হচ্ছে সেনাবাহিনী এ সড়কে সাফল্য দেখিয়েছে। তাদেরকে আমরা যে কাজ দেই তারা তা নির্ধারিত সময়ের পূর্বেই শেষ করে। এ রাস্তায় বৃষ্টির কারণে আর এখানে ট্রাফিক কনজেশন দেখা দিবে না।

মহাসড়কে ঈদ যাত্রা কেমন হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মহাসড়কে ঈদ যাত্রা ভালো হবে। সড়কের কারণে কোনো যানজট হবে না। এটা অন্য কারণে হতে পারে। ওভারটেকিং, ফিটনেস বিহীন গাড়ীর জন্য হতে পারে। রাস্তায় রেষারেষির প্রতিযোগিতার কার আগে কে যাবে সে কারণে হতে পারে। রাস্তায় গাড়ী বিকল হয়ে আছে সেজন্য হতে পারে। রং সাইটে গাড়ী চলাচল এটা বন্ধে আমরা কয়েকটি মিটিং করছি। অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছি। এবারের মতো মিটিং আর কখনো মিটিং করিনি।

এবিষয়গুলো সহনীয় পর্যায়ে নিয়ে আসতে পারলে যানজটও সহনীয় পর্যায়ে থাকবে বলে জানান সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী।

Bellow Post-Green View