চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেন্সরের অপেক্ষায় ‘রেহানা মরিয়ম নূর’, অক্টোবরে মুক্তি

চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা পড়েছে আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত বহুল আলোচিত সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’। গেল রবিবার সেন্সর বোর্ডে জমা পড়ে সিনেমাটি।

এই সিনেমার নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু বলেন, ‘রবিবারে দরকারি ডকুমেন্টসহ সিনেমাটি সেন্সর বোর্ডে জমা দিলেও কিছুটা টেকনিক্যাল সমস্যার কারণে সিনেমাটির প্রদর্শন হয়নি।’

তিনি বলেন, ‘সেন্সর বোর্ডে আমাদের সিনেমার সিডিটি চালাতে গিয়ে সমস্যার কথা জানতে পারি। পরে মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) নতুন করে পেনড্রাইভে আবার সিনেমাটি জমা দিয়েছি।’

বিজ্ঞাপন

খুব শিগগির সেন্সর ছাড়পত্র পাওয়ার আশায় আছেন ‘রেহানা মরিয়ম নূর’ টিম। এই নির্বাহী প্রযোজক জানান, সব ঠিক থাকলে আসছে অক্টোবরের শেষ সপ্তাহে দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখতে পারবেন দর্শক।

বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের ‘আনসার্টেন রিগার্ড’ বিভাগে অংশ নেয় ‘রেহানা মরিয়ম নূর’। এর পর প্রদর্শীত হয়েছে মেলবোর্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও। ডাক পেয়েছে বুসান ও ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউট অব লন্ডন ফিল্ম ফেস্টিভ্যাল থেকে।

বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে ছবির গল্প। যেখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন।

বিজ্ঞাপন