চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেনা মোতায়েনকে স্বাগত জানালেন উত্তরের দুই প্রার্থী

সিটি নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বেগম খালেদা জিয়াকে নির্বাচনী আইন মেনে চলার অনুরোধ করেছেন ঢাকা উত্তরে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আনিসুল হক।  আর বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আওয়াল মনে করছেন সুষ্ঠু নির্বাচনের জন্য সেনা বাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ার বিকল্প নেই।

হাতে আর বেশি সময় নেই। একেক দিন একেক এলাকায় ভোটারদের কাছে ঘুরছেন প্রার্থীরা। বুধবার সকাল থেকেই মিরপুরের পল্লবী, ভাসানটেক এবং মোল্লার বস্তিতে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন আনিসুল হক।

বিজ্ঞাপন

তিনি বলেন, সবিনয়ে বেগম খালেদা জিয়াকে অনুরোধ করা হচ্ছে তিনি যেন নির্বাচনী আইন মেনে চলে। কেননা কর্মীরা তো নেতাকেই অনুসরণ করবে।

বিজ্ঞাপন

এদিন তাবিথ আওয়াল নির্বাচনী প্রচারণা চালিয়েছেন মোহাম্মদপুর, রায়ের বাজার এবং ধানমন্ডি এলাকায়। নির্বাচনের সময় সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ার দাবি জানিয়েছেন উত্তরের এই প্রার্থী।

তিনি বলেন, সেনা মোতায়নের আগ পর্যন্ত আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। এখনও মামলা, হামলা ও গ্রেফতার চলছে। তার উপর দেরিতে  সেনা মোতায়নের  সিদ্ধান্তে আমরা শঙ্কিত। এমন পরিস্থিতিতে সেনা মোতায়নের পরপরই তাদেরকে বিচারিক ক্ষমতা দেয়ার বিকল্প নেই।

উত্তর সিটিতে  প্রার্থীরা নিজেদের মত করেই ভোট চাইছেন ভোটারদের কাছে। রাজধানীর বিভিন্ন এলাকার সংসদ সদস্যরা ছাড়া কেন্দ্রীয় নেতারও পছন্দের প্রার্থীদের পক্ষে প্রচারণা চালাচ্ছেন।