চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেনাবাহিনীকে রাজপথে রাখার দাবি জানালেন তাবিথ আউয়াল

সিটি নির্বাচনে সেনাবাহিনীকে সেনানিবাসে নয় রাজপথে রাখার দাবি জানিয়েছেন ঢাকা উত্তরে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। একই সঙ্গে প্রশাসন এবং নির্বাচন কমিশনকে মেরুদণ্ড সোজা করে দাঁড়ানোর আহ্বানও জানান তিনি।

তাবিথ আউয়াল বলেন, জনগণকে চলমান অসুস্থ রাজনীতি থেকে বের করে নিয়ে আসতে হবে। সিটি নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার বাড্ডার বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন তিনি।

Advertisement

বিএনপি সমর্থিত  এ মেয়র প্রার্থী বলেন, বার বার পরিকল্পিতভাবেই খালেদা জিয়াকে প্রচারণার সময় বাধা দেয়া হচ্ছে। হামলা করা হচ্ছে এবং সেই সঙ্গে তার নিরাপত্তাকর্মীদের চিহ্নিত করে পেটানো হচ্ছে বিনা অপরাধে, বিনা কারণে। এ অবস্থায় একটি সুষ্ঠু নির্বাচন আশা করা কারো পক্ষে সম্ভব না।

তিনি  বলেন, এই নির্বাচন কমিশনের অধীনে একটি সুষ্ঠু, স্বচ্ছ এবং গ্রহণযোগ্য নির্বাচন হওয়ার কোনো সম্ভাবনা না থাকা সত্ত্বেও তারা সিটি নির্বাচন থেকে কোনো অবস্থাতেই সরে আসবেন না।

এর আগে বিএনপির দাবির প্রেক্ষিতে নির্বাচনে সেনা মোতায়নের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। কি গতকাল সেনাবাহিনীকে ‘স্ট্রাইকিং ফোর্স’ হিসেবে সেনানিবাসে রেখেই সেখান থেকে দায়িত্ব পালনের কথা জানায় নির্বাচন কমিশন।