চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেই নেতাদের অপসারণ চেয়ে ভিপি নুরের চিঠি

ভর্তি পরীক্ষা ছাড়াই চিরকুটের মাধ্যমে সান্ধ্যকালীন কোর্সে ভর্তি হওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর ৮ সদস্য ও বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. শিবলী রুবাইয়াতুল ইসলামের অপসারণ চেয়ে ভিসি বরাবর আবেদন করেছে ডাকসু ভিপি নুরুল হক নুর।

রোববার করা তার এ আবেদনে, দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হওয়া ডাকসু নির্বাচনে গুরুত্বপূর্ণ পদে অংশ নেওয়া একাধিক নেতাসহ নিয়ম বহির্ভুতভাবে ভর্তি হওয়া ৩৪ জন শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল ও ডাকসুর কোষাধ্যক্ষ, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিনের অপসারণে কার্যকর পদক্ষেপ নিতে ভিসির প্রতি আহ্বান জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এছাড়াও ডাকসুর পদগুলো থেকে ছাত্রলীগের আটজন নেতাকে বহিষ্কার করে তাদের পদগুলো শূন্য ঘোষণা করতে পদক্ষেপ গ্রহণের কথা বলা হয়।

প্রসঙ্গত, সম্প্রতি অভিযোগ ওঠে ভর্তি পরীক্ষা ছাড়াই ছাত্রলীগের সাবেক ও বর্তমান ৩৪ জন নেতা ব্যাংকিং এবং ইনসুরেন্স বিভাগের সান্ধ্যকালীন মাস্টার্স কোর্সে ভর্তি হন। যাদের মধ্যে ৮ জন ডাকসু এবং হল সংসদে ৮ জন বিজয়ী হয়েছেন।

ডাকসুর যে ৮ নেতার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়ম করে বিশ্ববিদ্যালয়ে ছাত্রত্ব বহাল রাখার অভিযোগ উঠেছে তারা হলেন- স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আরিফ ইবনে আলী, ক্রীড়া সম্পাদক শাকিল আহমেদ তানভীর, ডাকসু সদস্য মো. রাকিবুল হাসান, নজরুল ইসলাম, মাহমুদুল হাসান, নিপু ইসলাম তন্বী এবং এফ রহমান হলের ভিপি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল আলিম খান।

ভর্তির নীতিমালা অনুযায়ী লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেই কেবল ওই কোর্সে ভর্তি হওয়া গেলেও তাদের কেউই তাতে অংশ নেননি বলে অভিযোগ করা হয়।

Bellow Post-Green View