চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সৃজিতের ব্যক্তিগত দেয়াল যেন তথ্য সহায়তা কেন্দ্র!

করোনার দ্বিতীয় ঢেউয়ে পর্যদস্তু ভারত। গত দশ দিনে দেশটিতে আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৩ লাখ ১০ হাজার ৩২৯ জন। আর মৃত্যু হয়েছে ২৬ হাজার ১৯ জনের!

এই ভয়াবহ পরিস্থিতি মোকাবেলায় ফ্রন্টলাইন যোদ্ধা সহ এগিয়ে আসছেন সিনেমার তারকারাও। কেউ অক্সিজেন দিয়ে সহায়তা করছেন, কেউ বা দিচ্ছেন আর্থিক অনুদান, আবার খাদ্য সামগ্রী নিয়েও এগিয়ে আসছেন সালমান খানের মতো অনেক তারকা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

কিন্তু এই সময়ে করোনায় আক্রান্ত দিকবিদিক ছোটা মানুষগুলোকে সঠিক তথ্য দিয়ে সহায়তায় সার্বক্ষণিক কাজ করছেন পশ্চিম বাংলার তারকা নির্মাতা সৃজিত মুখার্জী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ব্যক্তিগত প্রোফাইলগুলো যেন হয়ে উঠেছে ‘তথ্য সহায়তা কেন্দ্র’! গণমানুষের স্বার্থে ব্যক্তিগত ও অফিশিয়াল ফেসবুক, টুইটার থেকে সৃজিত একের পর এক শেয়ার করে যাচ্ছেন কোভিড সম্পর্কিত সহায়তা বার্তা।

বিজ্ঞাপন

গত ২৪ ঘন্টা সৃজিতের ফেসবুক প্রোফাইল, অফিশিয়াল ফেসবুক পেজ এবং টুইটার ঘেঁটে দেখা গেছে সেখানে শতাধিক পোস্ট কোভিড আক্রান্তদের জন্য সহায়তামূলক।

কোন হাসপাতালে সিট খালি, কোথায় অক্সিজেন পাওয়া যাচ্ছে, কোথায়/কার অক্সিজেন লাগবে, সিলিন্ডার আছে কোথায়, আইসিইউ বেড কোথায় ফাঁকা আছে, কলকাতার কোন অঞ্চলে কোভিড আক্রান্তদের জন্য খাবার রান্নার ব্যবস্থা হচ্ছে, কার ব্লাড/প্লাজমা লাগবে-  মুহূর্তে মুহূর্তে খবর জানাচ্ছেন সৃজিত।

শুধু তাই নয়, বর্তমানে কলকাতার আশেপাশে কোভিড আক্রান্ত রোগির জন্য সঠিক সেবা না পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই সৃজিতকে ট্যাগ/মেনশন করতেও দেখা গেছে। সৃজিত নিজের দেয়ালে তা স্বাচ্ছন্দ্যে শেয়ারও করছেন। সেই কোভিড রোগির সঠিক সেবা নিশ্চিত হলে সৃজিতের প্রতি কৃতজ্ঞতা জানাতেও দেখা গেছে আক্রান্তের স্বজনদের।

মহামারীর এই করুণ সময়ে সৃজিতের এমন উদ্যোগের প্রশংসা করছেন সাধারণ মানুষ। অনেকে আশা করে বলছেন, সৃজিতের দেখাদেখি অন্য তারকারাও এই করুণ সময়ে এই যুদ্ধে সামিল হবেন।