চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুয়ারেজের গোলে ঠেলেঠুলে ‘ডার্বি’ জিতেছে বার্সা

ঘরের মাঠে এস্পানিওলের বিপক্ষে ১-০ গোলের জয় তুলতে বেশ ঘাম ঝরিয়েছে বার্সেলোনা। বুধবার রাতে লুইস সুয়ারেজের একমাত্র গোলে পূর্ণ তিন পয়েন্ট নিয়েছে স্বাগতিকরা।

ন্যু ক্যাম্পের এই জয়ে বার্সেলোনা নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে কঠিন পরীক্ষাই দিয়েছে, শেষে মিলেছে এস্পানিওলের বিপক্ষে ১০০তম জয়টি।

তাতে ৩৫ ম্যাচে ৭৬ পয়েন্ট হল টেবিলের দুইয়ে থাকা বার্সার। এক ম্যাচ কম খেলে রিয়াল ৭৭ পয়েন্ট নিয়ে ছুটছে শিরোপার দিকে।

অবনমন অঞ্চলের এস্পানিওলের বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতে, ম্যাচের ৫০ মিনিটে লাল কার্ড দেখেন তরুণ আনসু ফাতি। বদলি হিসেবে মাঠে নামার চার মিনিটের মাথায় প্রতিপক্ষ ডিফেন্ডারকে বাজেভাবে ফাউল করে বসেন, রেফারি ভিএআরের সাহায্যে লাল কার্ডের সিদ্ধান্ত নেন।

তিন মিনিট পর অতিথিদের মিডফিল্ডার পল লোজানো লাল কার্ডে সমতা আনেন! তিনি জেরার্ড পিকেকে বাজেভাবে ফাউল করে একইভাবে ভিএআর-রেফারি যৌথ সিদ্ধান্তে লাল কার্ড দেখেন।

তার তিন মিনিট পর লিড নেয় স্বাগতিকরা। গ্রিজম্যানের ব্যাকহিলে মেসির শট প্রতিপক্ষ গোলমুখে আটকে গেলে ওঁত পেতে থাকা সুয়ারেজ জাল খুঁজে নেন সহজেই। মৌসুমে তার ১৫তম লিগ গোল।

পরে মেসির কয়েকটি জোরাল প্রচেষ্টা প্রতিপক্ষ রক্ষণ-গোলরক্ষকে আটকে গেলে আর ব্যবধান বাড়ানো হয়নি বার্সার। তাদের জন্য পয়েন্ট হারানোর বিপদ ডেকে আনতে পারেনি এস্পানিওলও।

তবে নিজেরা অবনমিত হয়ে গেছে। ৩৫ ম্যাচে সবে ২৪ পয়েন্ট তাদের, অবস্থান টেবিলের একেবারে তলানিতে। ১৯৯৩ সালের পর আবারও লা লিগা থেকে নেমে গেল এস্পানিওল।

শেয়ার করুন: