চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুড়ঙ্গ দিয়ে ঢুকে ব্যাংকের টাকা চুরি

বেলজিয়ামে নর্দমার সরু সুরঙ্গ দিয়ে ঢুকে ব্যাংকের টাকা চুরি করেছে চোরেরা। রোববার বেলজিয়ামের হিরে ব্যবসার শহর এন্টওয়ার্পে এ চুরির ঘটনা ঘটে।

বিবিসি জানায়, ওই ব্যাংকে চুুরি হতে পারে এমন আশঙ্কা থেকে রোববার প্রস্তুত ছিল পুলিশ। এরপরও কৌশলে চোরেরা সেখান থেকে টাকা নিয়ে পালিয়ে গেছে।

Reneta June

পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যাংকের দরজা ভেতর থেকে বন্ধ দেখতে পায়। তারা দেখতে পায়, প্রায় ৩০টি বাক্স খালি পড়ে আছে। তবে কি পরিমান অর্থ চুরি হয়েছে সে বিষয়ে পুলিশ কিছু জানায়নি।

বিজ্ঞাপন

পানি বিষয়ক সংস্থার এক কর্মকর্তা বলেন, এ ধরনের কাজ চোরদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। নর্দমা পর্যন্ত সুড়ঙ্গ খোঁড়া খুবই ঝঁকিপূর্ণ, এতে যেকোন সময় চাপা পড়ার আশঙ্কা থাকে।

এছাড়া নানা ধরনের বর্জ্য ভেসে যাওয়ায় নর্দমার ভেতরেও নানা রকমের বিপদ ঘটতে পারে, সেখানে অনেক সময় গ্যাসের সঞ্চার হয়ে থাকে।

এই চুরির ঘটনার তথ্য ব্যাংক থেকে না জানানোয় গ্রাহকরা দুশ্চিন্তায় পড়েছেন। এদের কেউ কেউ বলছেন, এসব বাক্সে তাদের সারা জীবনের সঞ্চয় ছিল। একজন বলেন, অনেকে শুধু অর্থ বা স্বর্ণালঙ্কার নয়, পরিবারের অংশ জমা রেখেছেন।

ফ্রান্সের নাইস শহরে ১৯৭৬ সালে এ ধরনের চুরির ঘটনা ঘটে। একদল চোর মাসের মাসের মাস নর্দমা পর্যন্ত সুরঙ্গ খুঁড়েছে। পরে সেই নর্দমা দিয়ে ব্যাংকে ঢুকে ২০০টি বাক্স থেকে লাখ লাখ ডলার চুরি করে নেয়।