চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুস্বাস্থ্যের সূত্র সকালের উষ্ণতা

ঘুম থেকে উঠে কী করেন? চোখ ছোট করে হয়তো মোবাইলে সামাজিক মাধ্যমে ঢুঁ মারা হয়। কিছুক্ষণ পর হয়তো আবারও ঘুম, নয়তো আলসেমি করে শুয়ে থাকা। একঘেঁয়ে এই অভ্যাসকে দূর করে কিছুটা উপভোগ্য করে তুলতে পারেন সকালটাকে। সঙ্গীর সঙ্গে সকালটা শুরু করুন উষ্ণতা দিয়ে। কারণ সকাল বেলার সেক্স স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।

বেশ কয়েকটি গবেষণা জানিয়েছে, সকালের সেক্স রাতের চাইতে অনেক বেশি উপকারী স্বাস্থ্যের জন্য। জেনে নিন কারণগুলো:

বিজ্ঞাপন

সারাদিনের জন্য রিল্যাক্স: সকালটা শুরু হয় অনেকগুলো দুশ্চিন্তা নিয়ে। ট্রাফিক জ্যাম, অফিসের কাজ, বাজার-সদাই, ঘর গোছানো আরও নানা চিন্তায় সকালটা উপভোগ করা হয় না অনেকেরই। এইসব দুশ্চিন্তা দূর করে মনকে শান্ত করার দারুণ উপায় হলো সকাল বেলার সেক্স। সেক্স মাংসপেশিকে শান্ত রাখে। এক্ষেত্রে যোগব্যায়ামের চাইতেও সকালের সেক্স অনেক বেশি কার্যকরী।

জিম এড়ানোর বাহানা: সেক্স ক্যালরি পোড়াতে সহায়তা করে। তাই সকাল বেলা সঙ্গীর সঙ্গে সেক্স হতে পারে ব্যায়াম এড়ানোর বাহানা। একঘণ্টার ঘনিষ্ঠতা তিরিশ মিনিট জগিং এর সমান ক্যালরি পোড়ায়। তাই একঘেঁয়ে ব্যায়ামের বদলে সকালের উপভোগ্য সেক্স এর মাধ্যমে ক্যালরি পোড়াতে পারেন সহজেই।

বিজ্ঞাপন

কফির বিকল্প: সকাল বেলা এক কাপ কফি না হলে অনেকেরই দিন শুরু হয় না। আর তার কারণ হলো কফি পান না করলে শরীর চাঙ্গা লাগে না। এক্ষেত্রে সকালের সেক্স হতে পারে কফির বিকল্প। কারণ সেক্স মস্তিষ্কে উদ্দীপনা জাগিয়ে নার্ভ সচল করে দিনের শুরুতেই। ফলে কফি পান না করলেও চাঙ্গা হয়ে যায় শরীর।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়: সকালের সেক্স মন ভালো রাখে, সেই সঙ্গে রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ায়। মজার ব্যাপার হলো সকালের সেক্স সর্দি-কাশি প্রতিরোধে কার্যকরী ভূমিকা রাখে। সেই সঙ্গে চুল, ত্বক এবং নখের সৌন্দর্য বাড়ায়।

উপভোগ্য সকাল দিয়ে দিনের শুরু: সকাল বেলার যৌন মিলন মন ভালো করে নিমিষেই। সেই সঙ্গে সৃজনশীলতা বাড়ে এবং মানসিক চাপ কমে। ফলে সারাদিন কর্মক্ষেত্রে বেশ ফুরফুরে মেজাজে থাকা যায় এবং মনোযোগ দিয়ে কাজ করা যায়। এছাড়া শরীরে রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় বলে দেখতেও ঝলমলে দেখায়।

সব মিলিয়ে, সেক্স দিয়ে দিনের শুরুটা হলে সারাটা দিনই কাটে দারুণ। এনডিটিভি