চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুশান্ত পেলেন সেরা অভিনেতার পুরস্কার

দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পুরস্কার

শনিবার ঘোষণা হল দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পুরস্কার। ‘ছিচোড়ে’ ছবির জন্য সেরা অভিনেতা হিসেবে (সমালোচক) পুরস্কার পেয়েছেন সুশান্ত সিং রাজপুত। তাকে মরণোত্তর এই সম্মান দেওয়া হয়েছে।

এছাড়াও পুরস্কার পেয়েছেন দীপিকা পাড়ুকোন, অক্ষয় কুমার, সুস্মিতা সেন, নোরা ফাতেহি সহ অনেকে।

তামিল ছবি কাঞ্চনার বলিউড রিমেক হরর-কমেডি ছবি ‘লক্ষ্মী’তে অভিনয় করে সেরা অভিনেতার পুরস্কার পান অক্ষয় কুমার। মেঘনা গুলজার পরিচালিত ‘ছপাক’ সিনেমায় নজরকাড়া অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসাবে পুরস্কার পেয়েছেন অভিনেত্রী দীপিকা পাডুকোন। ছবিতে অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা।

বিজ্ঞাপন

নেটফ্লিক্সের ‘গিলটি’ ছবির জন্য ক্রিটিকস চয়েসে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন কিয়ারা আদভানি। কমিক চরিত্রে ‘লুটকেস’ ছবির জন্য সেরা অভিনেতা হিসেবে পুরস্কৃত কুণাল খেমু। ‘পারফর্মার অফ দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড পেয়েছেন নোরা ফাতেহি।

হিন্দি সিনেমায় অবিস্মরণীয় অবদানের জন্য বিশেষ সম্মানিত হয়েছে ধর্মেন্দ্র। তার ছেলে ববি দেওল সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন ‘আশ্রম’ ওয়েব সিরিজে অসাধারণ অভিনয়ের জন্য।

ভারতীয় সিনেমার জনককে সম্মান জানিয়ে দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম কমেটির তরফ থেকে প্রতিবছর এই পুরস্কার প্রদান করা হয়। টিভি, সঙ্গীত এবং ওটিটি প্ল্যাটফর্ম ক্যাটাগরিতে দেওয়া হয় এই পুরস্কার।

বিজ্ঞাপন