চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুশান্তের মানসিক পরিস্থিতি জানতে না পারার আক্ষেপ শামির

অর্থ, সাফল্য, খ্যাতি থাকার পরও মানসিক চাপ সইতে না পেরে আত্মহত্যা করেছেন বলিউড তারকা সুশান্ত সিং রাজপুত। তিনি যে মানসিক অবসাদে ভুগছিলেন, সে বিষয়ে বাইরের দুনিয়া খুব কমই জানত। জানলে সুশান্তের সঙ্গে কথা বলে অবসাদ কাটিয়ে ওঠার একটা পথ করা যেত বলে মনে করেন ভারতীয় পেসার মোহাম্মদ শামি।

মানসিক অবসাদ যে কতটা ক্ষতিকর সে সম্পর্কে শামির যথেষ্ট জ্ঞান আছে। নিজেও একটা সময় মানসিক চাপে ভুগেছেন, সাবেক স্ত্রীর করা মামলার কারণে বাদ পড়েছেন দল থেকে। ওই সমস্যার কারণে একসময় অবসাদে ভুগে আত্মহত্যার চিন্তাও করেছিলেন বলে জানিয়েছেন। পরে পরিবারের সহায়তায় সমস্যা কাটিয়ে উঠেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সে প্রসঙ্গ টেনেই হিন্দুস্থান টাইমসকে শামি জানিয়েছেন, ‘অবসাদ এমন এক সমস্যা যেখানে সবার আকর্ষণ জরুরি। দুঃখের বিষয়, এই সমস্যার কারণে সুশান্ত সিং রাজপুতের মতো একজন মেধাবী অভিনেতা প্রাণ হারাল। সে ছিল বন্ধুর মতো, যদি তার সঙ্গে এ বিষয়ে কথা বলতে পারতাম, তাহলে তার অবস্থা বুঝতে পারতাম। আমার সময় আমার পরিবার এগিয়ে এসেছিল। তারা আমার যত্ন নিয়ে বুঝিয়ে দিয়েছে আমার লড়াই করা দরকার।’

‘একটা সময় আত্মঘাতী হওয়ার ইচ্ছা জেগেছিল, কিন্তু পরিবার কখনোই আমাকে একা থাকতে দেয়নি। কেউ না কেউ সারাক্ষণ আমার সঙ্গে থাকত। আমার মনের খোরাক মিটিয়েছে। প্রিয়জনের সঙ্গে কথা বলা বা পরামর্শ সবচেয়ে ভালো উপায়।’

সমস্যা ও অবসাদ কাটিয়ে দ্রুতই দলে ফিরেছেন শামি, উন্নতি করেছেন নিজের ফিটনেসের। জাসপ্রিত বুমরাহ, ইশান্ত শর্মা ও তাকে নিয়ে বিশ্বের সেরা পেস বোলিং লাইনআপ এখন ভারতের।