চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুপ্রিম কোর্টের সেপ্টেম্বর মাসের অবকাশকালীন ছুটি বাতিল

সুপ্রিম কোর্টের ২০২১ সালের বর্ষপঞ্জির সেপ্টেম্বর মাসের পূর্বনির্ধারিত অবকাশকালীন ছুটি বাতিল করা হয়েছে। তবে অক্টোবর মাসের অবকাশকালীন ছুটি বহাল থাকবে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো: আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এতে বলা হয়েছে, ‘২৮ আগস্ট ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে অনুষ্ঠিত ফুলকোর্ট সভায় বিচারপতিগণ সুপ্রিম কোর্টের ২০২১ সালের বর্ষপঞ্জির সেপ্টেম্বর মাসের পূর্বনির্ধারিত অবকাশকালীন ছুটি ভোগ না করে বিচারকার্য পরিচালনা করবেন মর্মে সর্বসম্মত সিদ্ধান্ত গ্রহণ করেন। এমতাবস্থায়, সুপ্রিম কোর্টের ২০২১ সালের বর্ষপঞ্জির সেপ্টেম্বর মাসের পূর্বনির্ধারিত অবকাশকালীন ছুটি বাতিল করা হলো।’

সুপ্রিম কোর্টের ২০২১ সালের পূর্বনির্ধারিত বর্ষপঞ্জিতে ১২ সেপ্টেম্বর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত টানা অবকাশকালীন ছুটি নির্ধারিত ছিল। তবে দেশে করোনা সংক্রমণের প্রেক্ষাপটে দীর্ঘ দিন উচ্চ আদালতের স্বাভাবিক কার্যক্রম বন্ধ থাকায় ২০২১ সালের সকল অবকাশকালীন/ঐচ্ছিক ছুটি বাতিল ও পরবর্তী বছরগুলোতে ছুটি কমিয়ে আনার অনুরোধ জানিয়ে সম্প্রতি প্রধান বিচারপতি বরাবর পত্র পাঠায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

তারই ধারাবাহিকতায় সেপ্টেম্বর মাসের পূর্বনির্ধারিত অবকাশকালীন ছুটি বাতিলের সিদ্ধান্ত এলো।

বিজ্ঞাপন