চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুন্দরবনে হারিয়ে যাওয়া ছয় কিশোরকে উদ্ধার করলো পুলিশ

সুন্দরবনে ঘুরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে হারিয়ে যাওয়া ৬ কিশোরকে নিখোঁজের ২০ ঘণ্টা পর উদ্ধার করেছে পুলিশ। বুধবার তারা সুন্দরবনে পথ হারায়। বৃহস্পতিবার ভোররাতে বনের ধানসাগর এলাকার সুন্দরী গাছের ডাল থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার কিশোররা হলো: ইমরান খলিফা, মাইনুল ইসলাম, আব্দুর রহিম, জয়, সাইমন খলিফা ও জুবায়ের খলিফা। তারা সবাই স্থানীয় স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থী।

বিজ্ঞাপন

শুক্রবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ভেরিফাইড ফেসবুক পেজে একটি পোস্টের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

জানা যায়, বুধবার সকাল ১০টায় ওই ছয় কিশোর বন্ধু মিলে কৌতুহলবশত সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর ষ্টেশনের সামনে দিয়ে সুন্দরবনে প্রবেশ করে। বনে প্রবেশের কিছুক্ষণ পরে তারা পথ হারিয়ে গভীর জঙ্গলে চলে যায়। পথ খুজে না পেয়ে সন্ধ্যায় তারা বন্যপ্রাণীর হাত থেকে রক্ষায় বনের বিভিন্ন গাছে আশ্রয় নেয়। বনের মধ্যে প্রায় পাঁচ কিলোমিটার চলে যাওয়ার পর সন্ধ্যা নামলে তারা ফেরার পথ হারিয়ে ফেলে। তখনই শুরু হয় কালবৈশাখী ঝড়। এতে তারা আতংকিত হয়ে পড়ে।

পুলিশ আরও জানায়, রাত ১০টার দিকে তাদের একজন জাতীয় জরুরি সহায়তা নম্বর ৯৯৯-এ ফোন করে সহায়তা চায়। ৯৯৯ থেকে বিষয়টি শরণখোলা থানা পুলিশকে জানানো হয়।

খবর পেয়ে ধানসাগর নৌ-পুলিশের সহায়তায় শরণখোলা থানার ওসি এস.কে আবু সাইয়িদের নেতৃত্বে রাত ১১টার দিকে তাদেরকে উদ্ধারে নামে পুলিশ। রাতভর খোঁজাখুঁজি করে নিখোঁজের প্রায় ২০ ঘণ্টা পর বনের ভেতর সুন্দরী গাছের ডগা থেকে উদ্ধার করে থানায় আনা হয়।

বৃহস্পতিবারই তাদেরকে অভিভাবকদের কাছে তুলে দেওয়া হয়েছে।