চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সীতাকুণ্ডের জঙ্গি আস্তানার ঘটনায় পুলিশের চার মামলা

চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গি আস্তানার ঘটনায় ৪টি মামলা দায়ের করেছে পুলিশ। শুক্রবার সীতাকুণ্ড থানায় এসব মামলা দায়ের করা হয়। পুলিশ বাদী হয়ে এই চারটি মামলা দায়ের করেছে।

চট্টগ্রামের পুলিশ সুপার নূরে আলম মামলা দায়েরের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। তবে এসব মামলায় কাদের ও কতজনকে আসামি করা হয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

বিজ্ঞাপন

আমিরাবাদ নামারবাজার এলাকার ‘সাধনকুটির’নামের বাড়ির ঘটনায় সন্ত্রাস দমন আইন এবং অস্ত্র আইনে দুইটি মামলা দায়ের হয়েছে। এছাড়া, প্রেমতলার ‘ছায়ানীড়’ নামের বাড়িতে জঙ্গি আস্তানার দ্বিতীয় ঘটনায় সন্ত্রাসবিরোধী আইন, হত্যা ও পুলিশের ওপর হামলা আইনে দুইটি মামলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার সন্ধ্যার পর সীতাকুণ্ড পৌরসভার আমিরাবাদে ‘সাধনকুটির’ নামের একটি বাড়ি থেকে জসিম ও আরজিনা নামের দুই জঙ্গিকে আটক করে পুলিশ। ওই নারীর গায়ে আত্মঘাতী হামলার ভেস্ট ছিল। সাধনকুটির থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়।

পরে সীতাকুণ্ডের প্রেমতলার একটি বাড়িতে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিটের সোয়াট টিমের নেতৃত্বে শুরু হয় ‘অপারেশন অ্যাসল্ট সিক্সটিন’।

এতে নব্য জেএমবির এক নারীসহ তিন পুরুষ জঙ্গি নিহত হয়। সেখান থেকে পরে এক শিশুর মৃতদেহও উদ্ধার করা হয়। সেখানেও প্রচুর বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়।

Bellow Post-Green View