চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিলেট পর্ব শেষেই যুবাদের চূড়ান্ত স্কোয়াড

৩১ ক্রিকেটার নিয়ে সিলেটে শুরু হয়েছে অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্প। বুধবার তারা নিজেদের মধ্যে খেলেছে প্রথম প্রস্তুতিমূলক ওয়ানডে। আরও চার ম্যাচ খেলার পর যুব দল চূড়ান্ত করে ফেলবেন নির্বাচকরা।

ফেব্রুয়ারির আগে অনূর্ধ্ব-১৯ দলের সিরিজ না থাকলেও দল গুছিয়ে ফেলবে বাংলাদেশ ক্রিকেটে বোর্ড (বিসিবি)। গেম ডেভেলপমেন্ট ম্যানেজার আবু ইমাম মোহাম্মদ কায়সার জানালেন এমন কথাই।

বিজ্ঞাপন

‘বিশ্বজুড়ে করোনাভাইরাসের যে প্রকোপ, তাতে ছেলেরা কবে মাঠে নামতে পারবে তা এখনও বলা কঠিন। আমাদের তাড়াহুড়া নেই। তারপরও অনূর্ধ্ব-১৯ দল গঠন করে ফেলতে চাচ্ছি। সামনে হয়ত আমরা এভাবে টানা ক্যাম্প নাও করতে পারি। দল ছোট করে ম্যাচ খেলার উপর বেশি জোর দেয়া হবে। প্রস্তুতিতে আসতে পারে কিছুটা ভিন্নতা।’

বিজ্ঞাপন

‘সে কারণেই আমরা দলটা ছোট করব। সিলেটে দুই সপ্তাহের ক্যাম্প শেষে সেটা হবে। অনূর্ধ্ব-১৯ দল ১৮ সদস্যের হতে পারে।’ যোগ করেন তিনি।

সব ঠিক থাকলে আগামী বছরের ফেব্রুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। ২০২২-এর ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের জন্য নিজেদের তৈরি করতে একবছর সময় পাবে টাইগার যুবারা।

এই সময়ে দেশ ও দেশের বাইরে যুবাদের বেশ কয়েকটি সিরিজ খেলানোর ভাবনা আছে বিসিবির। কথা হচ্ছে কয়েকটি দেশের সঙ্গে। করোনা পরিস্থিতির কারণে চূড়ান্ত করা যাচ্ছে না একবছরের ক্রিকেট সূচি।