চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিলেটের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য ৭ শতাধিক পিপিই

সিলেটের হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য প্রায় সাড়ে সাতশ পিপিই দিল বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ এসোসিয়েশন ও ওয়ালটন।

শনিবার দুপুরে ঢাকায় ফরেন সার্ভিস একাডেমিতে বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ এসোসিয়েশনের সভাপতি মুবিন খান ও ওয়ালটনের প্রতিনিধি এ পিপিইগুলো পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের নিকট হস্তান্তর করেন।

বিজ্ঞাপন

সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ, শহীদ শামসুদ্দীন হাসপাতাল, হার্ট ফাউন্ডেশন, কিডনি ফাউন্ডেশন ও বক্ষব্যাধী হাসপাতালে এ পিপিই দেওয়া হবে।

বিজ্ঞাপন

পিপিইর মধ্যে কেএন-৯৫ মাস্ক, ক্যাটেগরি-৩ টাইরয়েড স্যুট, সার্জিকাল গ্লাভ্স, গগজ, স্যু কাভার ইত্যাদি অন্তর্ভূক্ত রয়েছে। এছাড়া ওয়ালটনের পক্ষ থেকে আরও কিছু সুরক্ষা যন্ত্রপাতি দেওয়া হয় ।

এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন: আজ ফরেন সার্ভিস ডে। আজ থেকে ৪৯ বছর আগে মুজিবনগরে প্রথম বাংলাদেশ সরকার গঠিত হওয়ার পরের দিন কলকাতার ডেপুটি হাই কমিশনার আলী হোসেনের নেতৃত্বে ৬৫ জন বাঙালি কর্মকর্তা-কর্মচারী পাকিস্তানের পতাকা নামিয়ে বাংলাদেশের পতাকা স্থাপন করেন। আমি বিশ্বাস করি আমরা বিজয়ী জাতি। আমরা যখন সারা দেশবাসী এক হয়েছি, আমরা ৭১ সালে যেভাবে দেশকে মুক্ত করতে পেরেছিলাম সেভাবে এদেশ থেকে করোনামুক্ত করতে সক্ষম হবো।

ড. মোমেন বলেন: সরকারি ও বেসরকারি সংস্থা মিলিতভাবে করোনাভাইরাস মোকবিলায় কাজ করছে। এটা অত্যন্ত আশাব্যঞ্জক যে, বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ এসোসিয়েশন ও ওয়ালটনের মেডিক্যাল সামগ্রী প্রদানের মত কার্যক্রমের মাধ্যমে সরকারি-বেসরকারি অংশীদারিত্ব বৃদ্ধি পাচ্ছে।