চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিরিজ জিতেই টাইগার ডেরায় আসছে অস্ট্রেলিয়া

বাংলাদেশ সফরে আসার আগে ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে সিরিজে হারিয়ে আসছে অস্ট্রেলিয়া। শেষ ম্যাচে ৬ উইকেটের জয়ে তিন ওয়ানডের সিরিজ ২-১ ব্যবধানে জিতে যাত্রা করছে সফরকারীরা।

অজিদের বিপক্ষে ঘরের মাঠে টি-টুয়েন্টি সিরিজে লড়ার আগে জিম্বাবুয়ে থেকে আত্মবিশ্বাস নিয়ে ফিরছে বাংলাদেশও। বৃহস্পতিবার সকালে ঢাকায় ফেরার কথা টাইগারদের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

টিম অস্ট্রেলিয়া ঢাকায় আসবে বিকেলে। মিরপুরে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ শুরু হবে ৩ আগস্ট।

বিজ্ঞাপন

হারারেতে শেষ ম্যাচে ১৯৩ রান তাড়া করে জেতে বাংলাদেশ। যা আত্মবিশ্বাস দেবে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজেও। স্বাগতিকরা সিরিজে পাচ্ছে না দলের সেরা তিন ব্যাটসম্যানকে। মুশফিকুর রহিম, তামিম ইকবালের পর লিটন দাসও জৈব সুরক্ষা বলয় ছেড়েছেন।

শ্বশুর অসুস্থ হওয়ায় জিম্বাবুয়ে থাকা দলের সুরক্ষা বলয় থেকে বেরিয়ে সোমবার দেশের পথে রওনা হন লিটন। বিসিবি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে।

আগে অস্ট্রেলিয়া সিরিজ থেকে ছিটকে যান মুশফিক। বাবা-মায়ের অসুস্থতায় খবরে হারারে থেকে ফেরেন তিনি। কোয়ারেন্টাইন বাধ্যবাধকতায় ক্রিকেট অস্ট্রেলিয়া কোনো ছাড় না দেয়ায় মি. ডিপেন্ডেবলকে পাচ্ছে না বাংলাদেশ।

বাবার মৃত্যুর পর জিম্বাবুয়ে সিরিজের মাঝপথে দেশে ফেরা লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবও থাকছেন না অজিদের বিপক্ষে। চোটের জন্য নেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল।