চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিরাজগঞ্জে চিরনিদ্রায় শায়িত হবেন কামাল লোহানী

বিশিষ্ট সাংবাদিক, বুদ্ধিজীবী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীকে সিরাজগঞ্জে দাফন করা হবে। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, কামাল লোহনীকে উল্লাপাড়ায় পারিবারিক কবরস্থানে তার স্ত্রী দীপ্তি লোহানীর কবরে দাফন করা হবে।

এর আগে বেলা ২টায় সাংবাদিক কামাল লোহানীর মরদেহ উদীচী কার্যালয়ে নেয়া হয়। সেখানে প্রথম জানাযার আগে স্বাস্থ্যবিধি মেনে উনার প্রতি সাংস্কৃতিক কর্মীরা শ্রদ্ধা জানান।

বিজ্ঞাপন

আজ সকাল ১০টা ১০ মিনিটে রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বিজ্ঞাপন

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি এক ছেলে, দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

কামাল লোহানী দীর্ঘদিন ধরে ফুসফুস ও কিডনির জটিলতা ছাড়াও হৃদরোগ ও ডায়াবেটিস রোগে ভুগছিলেন। কামাল লোহানীর কোভিড-১৯ পজিটিভ এসেছে বলে গতকাল শুক্রবার তার মেয়ে বন্যা লোহানী জানান।

তিনি জানান, কামাল লোহানীর শারীরিক অবস্থার অবনতি ঘটায় ১৭ জুন সকালে তাকে হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল কোভিড টেস্টের ফলাফল হাতে পান তারা। রিপোর্টে কামাল লোহানীর কোভিড-১৯ পজিটিভ উল্লেখ করা হয়েছে। এরপর তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে নেয়া হয়। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে তিনি চিকিসাধীন ছিলেন।