চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিনেমা হল খুলে দিতে মোদির কাছে কৌশিক গাঙ্গুলীর অনুরোধ

করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন বন্ধ রয়েছে উপমহাদেশের সিনেমা হলগুলো। কবে আবার সেই হলগুলোর বাতি জ্বলবে তা এখনও অনিশ্চিত। এজন্য ইতোমধ্যেই চিন্তায় পড়ে গেছেন হল মালিক তথা চলচ্চিত্র পরিচালক ও টলি তারকারা। শুধু তাই নয়, ইতোপূর্বে বিষয়টি নিয়ে মুখ খুলেছেন টলিউড তারকাদের একাংশসহ টলিউডের হিট কিছু পরিচালক।

এবার তাদেরই সুরে সুর মেলালেন কলকাতার স্বনামধন্য পরিচালক কৌশিক গাঙ্গুলি। শুধু তাই নয়, উপমহাদেশের সিনেমা হলগুলো খুলে দেওয়ার অনুরোধ জানিয়ে শনিবার টুইটের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছেও আবেদন জানিয়েছেন এই পরিচালক।

বিজ্ঞাপন

টুইটে তিনি লিখেছেন, ‘শ্রদ্ধেয় নরেন্দ্র মোদি জি, আমি বাংলা চলচ্চিত্র নির্মাতা কৌশিক গাঙ্গুলি। আজ আমি আপনার কাছে একটি বিশেষ অনুরোধ নিয়ে এসেছি। আমাদের বৈচিত্র্যময় চলচ্চিত্রগুলো গত কয়েক দশক ধরে বিশাল অংকের দর্শকদের বিনোদিত করে আসছে। কিন্তু বর্তমান এই মহামারি পরিস্থিতির কারণে দীর্ঘসময় যাবত বন্ধ হয়ে আছে এই প্রেক্ষাগৃহগুলো। যার ফলে আর্থিকভাবে মারাত্মক ক্ষতি মুখে পড়েছে এর সাথে সংশ্লিষ্ট প্রায় সবাই। তাই আপনার কাছে বিনীতভাবে অনুরোধ করছি কিছু একটা ব্যবস্থা নিন।’

বিজ্ঞাপন

এর আগেও একটি সাক্ষাতকারে এই পরিচালক জানিয়েছিলেন, চলচ্চিত্র বিনোদনের অন্যতম বিশেষ একটি মাধ্যম। সেক্ষেত্রে এই মহামারি চলাকালীন সময়ে চিন্তাকে খানিকটা বিরতি দিতেই প্রত্যেককে চলচ্চিত্র দেখা উচিত। আর সেজন্যেই স্বাস্থ্যবিধি মেনে প্রেক্ষাগৃহ খুলে দেওয়া উচিত।