চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

সিনেমায় জয়ার কণ্ঠে গান, মুগ্ধতার কথা জানালেন দেবজ্যোতি

Nagod
Bkash July

নিয়মিত পশ্চিমবাংলার সিনেমায় অভিনয় করছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। সম্প্রতি কলকাতায় মুক্তি পেয়েছে তার অভিনীত নতুন সিনেমা ‘বিনিসুতোয়’। কলকাতার সংবাদ মাধ্যম বলছে, সিনেমাটি হাউজফুল!

অভিনয়ের পাশাপাশি এই সিনেমার একটি গানে কণ্ঠ দিয়েছেন জয়া আহসান। পাচ্ছেন তুমুল প্রশংসা। বিশেষ করে এই সিনেমার সংগীতের দায়িত্বে থাকা দেবজ্যোতি মিশ্র জয়ার গানটির তুমুল প্রশংসা করছেন।

সিনেমায় ‘সুখের মাঝে তোমায় দেখেছি’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন জয়া। এই গান তৈরির পেছনের গল্প জানালেন সুরকার দেবজ্যোতি মিশ্র।

তার দাবি, জয়ার গলায় এই রবীন্দ্রসংগীত অন্য মাত্রা পেয়েছে। তার যুক্তি, বাংলাদেশের বলে জয়ার কথার একটি বৈশিষ্ট্য রয়েছে। তাই আরও বেশি করে তার গলায় এই গানটি মানিয়েছে। অন্য কেউ গাইলে সেই কণ্ঠে এই গানটি মানাত না। নিজের বক্তব্যের শেষে তার সংযোজন, ‘এই গান রেকর্ড করার আগে নিজের গলা নিয়ে যথেষ্ট ঘষামাজা করেছেন জয়া’। তাছাড়া পুরনো সময়ে যখন রবীন্দ্রসংগীত শিল্পীরা বিশেষ গায়কি অনুসরণ না করেই গাইতেন, এই সিনেমায় ঠিক সেইভাবেই জয়াকে গাওয়ানোর চেষ্টা করেছেন দেবজ্যোতি।

এই সিনেমায় মিউজিক নিয়ে দেবজ্যোতি আরও বললেন, ‘ছবিতে বাকি দুটো গান আমার নিজের লেখা। মনের ভিতরে মন ইমন চক্রবর্তীর কণ্ঠে, অন্যটি এই তো বেশ আছি রূপঙ্কর বাগচীর কণ্ঠে।

অতনু ঘোষের পরিচালনায় ‘বিনিসুতোয়’ সিনেমাটিতে জয়া আহসানের বিপরীতে প্রথমবার অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী।

BSH
Bellow Post-Green View
Bkash Cash Back