চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিনেমার জন্য সুপ্রিম কোর্টের দ্বারস্থ সালমান

নিজের প্রযোজিত সিনেমা নিয়ে মহা ঝামেলায় আছেন বলিউড সুপারস্টার অভিনেতা সালমান খান। ছবির নাম পরিবর্তন করেও ঝামেলা কাটাতে না পেরে এবার সুপ্রিম কোর্টের শরণাপন্ন হলেন তিনি।

৫ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা এসকে ফিল্মস-এর ছবি ‘লাভযাত্রী’। কিন্তু ছবিটির মুক্তি ঠেকাতে একাধিক মামলা করে কট্টর হিন্দুবাদী সংগঠন। আর শেষ পর্যন্ত বাধ্য হয়ে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন সালমান খান।

বিজ্ঞাপন

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে ছবির নাম ‘লাভরাত্রি’ থেকে ‘লাভযাত্রি’ করেছিলেন সালমান। তারপরও সন্তুষ্ট নয় অভিযোগকারীরা। ফের মামলা করে ‘লাভযাত্রি’র মুক্তি ঠেকানোর ডাক দেয় তারা। আর এ কারণে ছবির প্রযোজক হিসেবে সুপ্রিম কোর্টের কাছে সমাধান চাইলেন সালমান।

প্রথমে ছবির নাম ছিলো ‘লাভরাত্রি’। পবিত্র ‘নবরাত্রি’কে ব্যঙ্গ করার প্রয়াসে এমন নাম দেয়া হয়েছে জানিয়ে ধর্মানুভূতিতে আঘাত দেয়ার অভিযোগ আনা হয় সালমানের বিরুদ্ধে। এমনকি মামলাও দায়ের করেছিলো বিশ্ব হিন্দু পরিষদের এক নেতা।

এসমস্ত অভিযোগের পর সালমান তার ছবির নাম বদলে রাখেন ‘লাভযাত্রি’। তবে তাতেও শান্ত হয়নি পরিস্থিতি। ফের আরো একটি মামলা হয় সালমানের বিরুদ্ধে। আর এসব বিবেচনায় সুপ্রিম কোর্টের শরণাপন্ন হন সালমান খান। দুয়েক দিনের মধ্যেই প্রধান বিচারপতি দীপক মিশ্র বিষয়টি শুনবেন বলে খবর প্রকাশ করে ভারতীয় মিডিয়া।

বিজ্ঞাপন