চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিনেট নির্বাচন স্থগিতে রাবি উপাচার্যকে স্মারকলিপি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেটে কোনো ছাত্র প্রতিনিধি না থাকায় সিনেট নির্বাচন স্থগিত করতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট।

বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম আব্দুস সোবহান স্মারকলিপি গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

স্মারকলিপিতে যে তিনটি দাবির কথা উল্লেখ করা হয় তা হলো; ছাত্র প্রতিনিধি নির্বাচনের মাধ্যমে সিনেট পূর্ণাঙ্গ করতে হবে, সিনেট পূর্ণাঙ্গ করার আগ পর্যন্ত সিনেট নির্বাচন স্থগিত রাখতে হবে এবং ছাত্র প্রতিনিধিসহ সিনেটের মাধ্যমে উপাচার্য নিয়োগ দিতে হবে।

সেখানে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী সিনেটে পাঁচজন ছাত্র প্রতিনিধি থাকার কথা। কিন্তু দীর্ঘদিন যাবত সিনেট নির্বাচনে কোনো ছাত্র প্রতিনিধি নেই। এই অবস্থায় আগামী ২৩ এপ্রিল সিনেট নির্বাচনের যে দিন ধার্য করা হয়েছে তা শিক্ষার্থীদের স্বার্থ সংরক্ষণ করে না।

‘আমরা অবিলম্বে ছাত্র প্রতিনিধি নির্বাচনের মাধ্যমে সিনেট সম্পূর্ণ করার দাবি জানাই। একই সাথে সিনেট পূর্ণাঙ্গ করণের আগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট নির্বাচন স্থগিত করার দাবি করছি।’

স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন, প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের রাবি শাখার সভাপতি তাসবির-উল-ইসলাম কিঞ্জল, বিপ্লবী ছাত্র-মৈত্রী রাবি শাখা সভাপতি ফিদেল মনির, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাবি শাখা সভাপতি এ এম শাকিল এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট রাবি শাখা সভাপতি লিটন প্রমুখ।

গত সিনেট নির্বাচনের আগেও প্রগতিশীল ছাত্রজোট ‘অপূর্ণাঙ্গ’ উল্লেখ করে সিনেট নির্বাচন স্থগিত করার দাবি জানিয়ে ছিল। তবে প্রশাসন কোনো উদ্যোগ নেয়নি।