চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিটি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হলে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা: ফারুক খান

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান বলেছেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) কমিশনার পদে সৎ ও যোগ্য প্রার্থীদের মনোনয়ন দেবে দল। তবে কেউ বিদ্রোহী প্রার্থী হলে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সোমবার  ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠানের পূর্বে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সিটি কর্পোরেশন নির্বাচনে ৩৬টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মনোনয়ন কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) ফারুক খান।

তিনি বলেন, আজকে আমরা সমবেত হয়েছি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীদের তথ্য যাচাই-বাছাইয়ে। তাদের জীবন বৃত্তান্ত আমরা দেখব। তাদের ভিতরে যারা সৎ ও যোগ্য এবং সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত তাদেরকে আমরা মনোনয়ন দেয়ার চিন্তাভাবনা করছি।

বিজ্ঞাপন

‘‘তালিকার বাইরে যদি কেউ সৎ ও যোগ্য নেতা থেকে থাকে তাদের বিষয়টা আমরা বিবেচনায় আনবো। তালিকা যাদের নাম রয়েছে ক্রমানুসারে সকলে সাক্ষাৎকার নেওয়া হবে।’’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাবেক এ বাণিজ্যমন্ত্রী বলেন, ডিএনসিসি নির্বাচনে যদি কেউ বিদ্রোহী প্রার্থী হন, তাহলে দলের গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, অন্য কোন দল যদি নির্বাচনে না আসে তাহলে আগামী ৩০ জানুয়ারি পরে বোঝা যাবে কিভাবে নির্বাচন হবে।

Bellow Post-Green View