চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিঙ্গাপুরে রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ’র স্মরণ সভা

তাসরিফ আহমেদ, সিঙ্গাপুর থেকে: ‘ভালো আছি ভালো থেকো’ শিরোনামে সিঙ্গাপুরে কবি রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

২৩ জুন স্থানীয় সময় সন্ধ্যায় সাতটায় পেঞ্জুরু রিক্রিয়েশন সেন্টারে এই আয়োজন করে মাইগ্রান্ট ওয়ার্কার্স সিঙ্গাপুর- নামক বাংলাদেশিদের সংগঠন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাইকমিশন সিঙ্গাপুরের শ্রম কাউন্সিলর মোহাম্মদ আতাউর রহমান।

এসময় তিনি এধরনের আয়োজন নিয়মিত করার আহ্বান জানিয়ে বলেন,  সিঙ্গাপুরের আইন কানুন, সেফটি, রেমিট্যান্স এবং যেকোনো প্রয়োজনে বাংলাদেশ হাইকমিশন পাশে আছে এবং সার্বিক সহযোগিতা করে যাবে।

সিঙ্গাপুরে বাঙালি সংস্কৃতির বিকাশে এধরনের আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা ব্যক্ত করেন তিনি।

বিজ্ঞাপন

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম ও  সামা সামা (মাইগ্রান্ট ওয়ার্কার্স মুভমেন্ট) এর সহযোগী প্রতিষ্ঠাতা কারি তামুরা।

অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্যে মাইগ্রান্ট ওয়ার্কার্স সিঙ্গাপুরের প্রধান রিপন চৌধুরী বলেন, বিভিন্ন বিখ্যাত ও কালজয়ী গান-কবিতার মাধ্যমে রুদ্র এখনো বেঁচে আছেন আমাদের মাঝে। তাই সুদূর সিঙ্গাপুরে আমাদের কবিকে স্মরণ করার ছোট্ট এক প্রয়াস এটি। তিনি অনুষ্ঠানে সবার উপস্থিতির জন্য আন্তরিক শুভেচ্ছা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সিঙ্গাপুরে প্রবাসী লেখক ও সাংবাদিক ওমর ফারুকী শিপন এর নতুন বই ‘প্রারম্ভিক প্রেম’ এর মোড়ক উন্মোচন করা হয়। এরপর শুরু হয় কবিতা ও গানের পসরা সাজানো তৃতীয় পর্ব।

কবিতা পাঠ করেন সাইফ তমাল, টিটু প্রধান, সাইদুর রহমান লিটন, কিরণ মাহমুদ মান্না, শাহ মিনহাজ, মনির আহমদ ও জাকির হোসেন খোকন।

ভালো আছি, ভালো থেকো গানে নৃত্য পরিবেশন করেন নিজামুল হক ও উচি। কবি শরীফ উদ্দিনের উপস্থাপনায় অনুষ্ঠানে কবি রুদ্রের বিভিন্ন গান গেয়ে শোনান ড্রিম এরাইভড ব্যান্ডের সদস্যরা।