চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সিএমপি কমিশনার মাহাবুবর রহমান করোনাক্রান্ত

এবার চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান করোনাভাইরাসে আক্রান্ত হলেন। তবে তার স্ত্রীর নমুনা নেগেটিভ এসেছে।

বিষয় নিশ্চিত করে সিএমপির অতিরিক্ত কমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক গনমাধ্যমকে বলেন, আমরা মৌখিকভাবে জেনেছি কমিশনার স্যার করোনা পজিটিভ। তবে এখনো ডকুমেন্ট পাইনি।

বিজ্ঞাপন

সোমবার রাতে চট্টগ্রামে করোনা পরীক্ষার ল্যাব থেকে আসা নমুনার ফলাফলে (সিএমপি) কমিশনার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

জানা যায়, গত বৃহস্পতিবার থেকে মাহাবুবর রহমান জ্বরে ভুগছিলেন। সেই থেকে তিনি নিজ বাসাতেই আইসোলেশনে রয়েছেন। করোনায় আক্রান্ত হলেও তিনি মানসিকভাবে বেশ চাঙ্গাই রয়েছেন। শুরু থেকে চট্টগ্রামে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সিএমপির কমিশনার উল্লেখযোগ্য ভূমিকা পালন করেন।

বিজ্ঞাপন

চট্টগ্রামে করোনা পরিস্থিতিতে অসহায় মানুষদের পাশে সাহায্য নিয়ে পাশে দাঁড়াতে সিএমপির সব বিভাগকে কাজে লাগান পুলিশ কমিশনার মাহবুবুর রহমান। তার ভূমিকা এরই মধ্যে প্রশংসিত হয়েছে সরকারের শীর্ষ পর্যায়েও। করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকার পরও তিনি নিজে উপস্থিত থেকে সার্বক্ষণিক করোনা পরিস্থিতি তদারক করে যাচ্ছিলেন।

নিজের ফেসবুক ওয়ালে পুলিশ কমিশনার লিখেছেন, “এ রকম একটি আশংকা সব সময়ই ছিল। কত আর নিজেকে নিরাপদ এ রাখা যায়… বৃহস্পতিবার রাতে জ্বর আসে- ১০১ ডিগ্রী। শুক্রবার দুপুরের পর, আবার রাতে। শনিবার দুপুরের পর আবারও জ্বর- তীব্রতা কখনই ছিল না- সর্বোচ্চ ১০১ ডিগ্রী- খারাপ লাগাটাও সেরকম নয়। এর পর থেকে আর জ্বর, গলা ব্যথা, কাশি কিছুই নেই…. এর মধ্যে টেষ্ট এবং পজিটিভ।

চাংগা আছি মানসিকভাবে…. সৃষ্টিকর্তার কাছে যা ভালো, আমার কাছেও তাই… শুধু দোয়ার প্রার্থনা …..”

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  সহকর্মী মাহবুবুর রহমানকে নিয়ে একটি পোস্ট দেন। সেখানে তিনি সিএমপি কমিশনারের রোগমুক্তি প্রার্থনা করে বলেন: ‘পরিচিত-অপরিচিত বহু মানুষের আন্তরিক ভালোবাসা ও শুভ কামনা আছে আপনার জন্য। দ্রুত সুস্থ হয়ে আবারও মানুষের সেবায় ঝাঁপিয়ে পড়ুন।’

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) তে এ পর্যন্ত প্রায় ১৫০ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন তিন জন। সোমবার পুলিশ কমিশনারসহ চট্টগ্রামে মোট ৯৯জন করোনায় আক্রান্ত হন। চট্টগ্রামে করোনাযোদ্ধার অন্যতম পুলিশ কমিশনার মাহবুবুবর রহমানের দ্রুত সুস্থতা কামনা করেন নগরবাসী।