চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাম্প্রদায়িক সন্ত্রাস: দোষীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে শাহবাগে সমাবেশ

গ্রেপ্তার ও বিচারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম

শারদীয় দুর্গোৎসব চলাকালে ও পরবর্তী সময়ে মন্দির ভাঙচুর ও সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ হয়েছে। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও সনাতন ধর্মাবলম্বীদের এই সমাবেশ থেকে দোষীদের গ্রেপ্তার ও বিচারসহ দাবি আদায়ে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে তারা।

কুমিল্লায় ‘কথিত কোরআন অবমাননার’ জের ধরে দেশের বিভিন্ন স্থানে মন্দির, পুজামণ্ডপ ও সনাতন ধর্মাবলম্বীদের বাসস্থানে হামলার প্রতিবাদে সকালে রাজধানীর শাহবাগে সড়ক অবরোধ করে প্রভোষ্টের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের ছাত্ররা।

বিজ্ঞাপন

সেসময় বন্ধ হয়ে যায় মৎস্যভবন থেকে শাহবাগ হয়ে কাটাবন এবং দোয়েল চত্বর থেকে শাহবাগ হয়ে বাংলা মোটর পর্যন্ত সড়কে যানবাহন চলাচল। পরে জাতীয় প্রেসক্লাব এলাকা থেকে মিছিল করে সমাবেশে যোগ দেয় আন্তর্জাতিক সংগঠন ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণ কনসাসনেস, ইসকন। সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদ জানান তারা।

প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি নিয়ে যান ইসকন নেতারা। স্বারকলিপি দেয়ার পর অবরোধ তুলে নেয়া হয়। মঙ্গলবারে মধ্যে দাবি মেনে নেয়ার আহবান জানিয়ে অবরোধ প্রত্যাহার করে অন্যরা। হামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে বন্দরনগরী চট্টগ্রাম, মুন্সিগঞ্জ, গাইবান্ধা ও নোয়াখালীতে।

বিজ্ঞাপন