চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাব্বিরের শতকে পাকিস্তানকে হারালো বিসিবি একাদশ

সাব্বির রহমানের অনবদ্য শতরানে ভর করে সফরকারী পাকিস্তানকে হারিয়েছে বিসিবি একাদশ। ফতুল্লায় পাকদের ১ উইকেটে হারায় টাইগাররা। প্রথম ব্যাট করে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ২৬৮ রান করে পাকিস্তান। জবাবে সাত বল বাকি থাকতে ১ উইকেটে জয় তুলে নেয় বাংলাদেশ। এর ফলে ১৯৯৯ সালের পর এই প্রথম বাংলাদেশের কোনো দলের কাছে হারলো পাকিস্তান জাতীয় দল।

জযের জন্য টার্গেট তাড়া করতে নেমে দলীয় ৯ রানের মাথায় জোড়া ধাক্কা খায় বাংলাদেশ। হিসেবের খাতা খোলার আগে জুনায়েদ খানের বলে ইয়াসির শাহ’র হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রনি তালুকদার। শুরুর ধাক্কা সামলে ওঠার আগেই আবার উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৪৫ রানে দ্বিতীয় এবং ৮১ রানে চতুর্থ উইকেটের পতন হলে বিপদে পড়ে তারা। তবে পঞ্চম উইকেট জুটিতে ১২৪ রান তুলে বাংলাদেশকে কক্ষপথে ফেরান সাব্বির ও ইমরুল কায়েস।

মাত্র ৯৯ বলে সাতটি চার ও আটটি ছক্কার সাহায্যে ১২৩ রান করে জুনায়েদের বলে হারিস সোহেলের হাতে ধরা পড়েন সাব্বির। কায়েস আউট হন ৩৬ রান করে। দলীয় ২০৫ রানে পঞ্চম উইকেটের পতনের পর আবার বিপদে পড়ে বাংলাদেশ। ২১৩ রানের মাথায় পরপর দুই বলে আউট হন সাব্বির ও সুভাগত হোম।

২২৮ রানের সময় মুক্তার আলী আউট হলে হারের মুখে পড়ে স্বাগতিকরা। তবে অষ্টম উইকেট জুটিতে মোহাম্মদ শহিদকে সঙ্গে নিয়ে ৩১ রান তুলে বাংলাদেশকে জয়ের কাছে নিয়ে যান সোহাগ গাজী। ৩৬ রান করে গাজী ফিরলেও তাইজুল ইসলাম ও শহিদ দল জিতিয়ে মাঠ ছাড়েন।

এরআগে টসে জিতে মোহাম্মদ হাফিজের ৮৫ ও ফাওয়াদ আলমের অপরাজিত ৬৭ রানের ওপর ভর করে ৯ উইকেট হারিয়ে পাকিস্তান ২৬৮ রান সংগ্রহ করে পাকিস্তান। বল হাতে বিসিবি একাদশের শুভাগত হোম ৩৯ রান দিয়ে তুলে নেন ৩টি উইকেট। সোহাগ গাজী, তাইজুল ইসলাম, জোবায়ের হোসেন, মোক্তার আলী, মোহাম্মদ শহীদ পেয়েছেন ১টি করে উইকেট। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে ১৭ এপ্রিল মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান।