চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাফে বাংলাদেশের মেয়েদের সামনে আবারও পাকিস্তান

দুই মাস আগের স্মৃতিটা একদমই তরতাজা। সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে ১৪ গোলের বিশাল ব্যবধানে স্রেফ উড়ে গিয়েছিল পাকিস্তানি মেয়েরা। সেই ক্ষত শুকানোর আগেই আবারও বাংলাদেশি মেয়েদের মুখোমুখি হচ্ছে দলটি।

ভুটানের চাংলিমিথাং স্টেডিয়ামে রোববার সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে বাংলাদেশের মেয়েরা। গত আগস্টে এই পাকিস্তানের বিপক্ষেই ১৪-০ গোলের জয়ে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের আসর শুরু করেছিল গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। রোববার ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায়।

বিজ্ঞাপন

সেই বাংলাদেশ দলের সঙ্গে এই বাংলাদেশ দলের পার্থক্যটা কেবল আধাআধি। সাফ অনূর্ধ্ব-১৫ দলের ১৩জন খেলোয়াড় জায়গা পেয়েছেন অনূর্ধ্ব-১৮ দলে। সেই দলের অধিনায়ক মারিয়া মান্ডা সামলাবেন এ দলটির সহ-অধিনায়কের ভার। আর নেতৃত্বের ভার থাকবে মিডফিল্ডার মিশরাত জাহান মৌসুমির কাঁধে।

সাফ অনূর্ধ্ব-১৫ ও এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব খেলায় এমনিতেই ম্যাচের মধ্যেই ছিলেন মারিয়ারা। তাদের সঙ্গে এবারের সাফে যোগ দিয়েছেন অনূর্ধ্ব-১৬ দলের সাবেক অধিনায়ক ও ফরোয়ার্ড কৃষ্ণা রাণী সরকার। আছেন আরেক অভিজ্ঞ মিডফিল্ডার মারজিয়াও। তাই তারুণ্য ও অভিজ্ঞতায় বেশ ভারসাম্যপূর্ণ লাল-সবুজদের এক দলই নামছে থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে।

অন্যদিকে পাকিস্তানের সাফে শুরুটা হয়েছে বিশাল হারের মধ্য দিয়ে। নেপালের বিপক্ষে প্রথম ম্যাচে ১২-০ গোলের বিশাল এক হার দেখেছে প্রায় চার মাস আগে নিষেধাজ্ঞা কাটিয়ে ওঠা দলটি। এমন এক দলের বিপক্ষে জয়ে আসর শুরু করার প্রত্যাশাই করতে পারে লাল-সবুজের মেয়েরা।

বিজ্ঞাপন