চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

সাফটায় ভর করে দেশের শতাধিক প্রেক্ষাগৃহে শাকিব

Nagod
Bkash July

লোকাল কিংবা যৌথপ্রযোজনার ছবিতে নয়, বরং কলকাতার লোকাল প্রোডাকশনের ছবি ‘চালবাজ’। সাফটা চুক্তির ভিত্তিতে বাংলাদেশের প্রেক্ষাগৃহে শুক্রবার মুক্তি পেল ছবিটি। তাও সাফটা চুক্তির ছবি হিসেবে রেকর্ড সংখ্যক প্রেক্ষাগৃহে!

হ্যাঁ। ১০৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেল কলকাতার ছবি ‘চালবাজ’। কারণ ছবিটি কলকাতার হলেও ছবির নায়ক যে দেশের তারকা অভিনেতা শাকিব খান!

Sarkas

২০ এপ্রিল কলকাতায় মুক্তির পর এবার বাংলাদেশেও মুক্তি পেল তারকা অভিনেতা শাকিব খান অভিনীত ‘চালবাজ’। কলকাতার মতোই বাংলাদেশেও শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি।

সাফটা চুক্তির ভিত্তিতে বাংলাদেশে এই ছবিটি মুক্তি দিচ্ছে এন ইউ ট্রেডার্স। প্রতিষ্ঠানটি কর্ণধার গোলাম কিবরিয়া লিপু জানান, গতকাল ১০৩ হলে চালবাজ মুক্তি চূড়ান্ত হয়েছিলো। পরে শেষ সময়ে এসে হলসংখ্যা দুটি বেড়ে দাঁড়িয়েছে ১০৫টিতে।

গত সোমবার ‘চালবাজ’ বাংলাদেশের সেন্সর বোর্ড থেকে আনকাট ছাড়পত্র লাভ করে। শাকিব খান ছাড়াও ছবিতে অভিনয় করেছেন শুভশ্রী, রজতাভ দত্ত, খরাজ মুখোপাধ্যায়, কাজী হায়াত, হাসান ইমাম, আশিষ বিদ্যার্থী প্রমুখ। ‘চালবাজ’ ছবিটি পরিচালনা করেছেন কলকাতার পরিচালক জয়দ্বীপ মুখার্জী।

শাকিব খান বলেন, ‘ঈদের সময় না হলেও সিনেমাপ্রেমী দর্শকদের কাছে ঈদের আমেজ তৈরি করে ফেলেছে চালবাজ। যেকোনো উত্সবের বাইরেও এই ছবি পুরোনো রেকর্ড ভেঙে দিতে পারে।’ কলকাতার প্রসঙ্গে টেনে শাকিব বলেন, ওপার থেকে ভালো সাড়া পাচ্ছি।

কলকাতার জাতীয় দৈনিকগুলো ছবিটির প্রশংসা করে একাধিক খবর ছাপিয়েছে। এই নির্মাতা এর আগে শিকারি ও নবাব নামে দুটি ছবি নির্মাণ করেছিলেন। যদিও দুটি ছবিই ছিলো যৌথ প্রযোজনার।

সাফটা চুক্তির ভিত্তিতে ‘চালবাজ’ বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে এবং বাংলাদেশের ছবি ‘অজান্তে ভালোবাসা’ ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

BSH
Bellow Post-Green View