চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাপলুডু: খেলতে হবে সবাইকে

বাংলা চলচ্চিত্রের বাজার এখন উৎসব কেন্দ্রিক। ঈদ, পূজা, ভালোবাসা দিবস কিংবা পহেলা বৈশাখের মতো কিছু উৎসবকে কেন্দ্র করেই কিছুটা জমে উঠে ঢাকাই ছবির বাজার! বিশেষ করে বিগ বাজেটের ছবি হলেতো কথায় নেই! তবে কোনো উৎসব ছাড়াই রীতিমত চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে প্রেক্ষাগৃহে আসছে চলতি বছরের বহুল প্রতীক্ষিত ছবি ‘সাপলুডু’।

চলতি বছরের শুরুর দিকে ইউটিউবে মুক্তি পেয়েছিলো ‘সাপলুডু’র টিজার। টানটান উত্তেজনায় ঠাসা চলচ্চিত্রটির টিজার প্রকাশের পর পরই সোশাল মিডিয়ায় রীতিমত হইচই পড়ে যায়। প্রশংসা কুড়িয়ে নেয় সর্ব সাধারণের। সেই থেকেই বাংলা চলচ্চিত্রপ্রেমীদের অপেক্ষা ছবিটির জন্য।

বিজ্ঞাপন

সম্প্রতি ‘সাপলুডু’র বিনা কর্তনে সেন্সর সার্টিফিকেট পাওয়ায় দর্শকের দীর্ঘ অপেক্ষার অবসান হতে যাচ্ছে। আসছে ২৭ সেপ্টেম্বর দেশব্যাপী ‘সাপলুডু’র মুক্তির তারিখ চূড়ান্ত হয়েছে। সে লক্ষ্যেই প্রচার-প্রচারণা শুরু করেছেন নির্মাতা গোলাম সোহরাব দোদুল। তারই প্রেক্ষিতে বৃহস্পতিবার রাতে ইউটিউবে মুক্তি পেল ছবির ট্রেলার।

টিজারের মতোই সাড়া ফেলেছে সাপলুডু’র ট্রেলার। বিশেষ করে প্রশংসিত হচ্ছে ছবিতে তারিক আনাম খান, জাহিদ হাসান, সালাহউদ্দিন লাভলু, শতাব্দী ওয়াদুদ ও রুনা খানদের উপস্থিতি। ট্রেলারে একটু ঝলক দেখেই চরিত্রাভিনেতাদের লুক, সংলাপ ও অভিনয়ের প্রশংসা করছেন দর্শক। আলাদাভাবে প্রশংসা পাচ্ছেন আরিফিন শুভ ও বিদ্যা সিনহা মিম।

‘সাপলুডু’র ট্রেলার প্রকাশের পর চাঙ্গা হয়েছে সোশাল মিডিয়ায় সিনেপ্রেমীদের চলচ্চিত্রের বিভিন্ন গ্রুপ। এই ছবির ট্রেলার দেখে উজ্জীবিত এমন বেশকিছু মন্তব্য চোখে পড়লো ইউটিউব থেকে শুরু করে সোশাল মিডিয়ায়।

ট্রেলার শেয়ার করে একজন লিখেছেন, অনেকেই বলছিলেন শুভ (আরিফিন শুভ) কামব্যাক করতে পারবে না! কিন্তু এটা (ট্রেলার) দেখার পর আর বুঝার বাকি রইলো না যে, শুভ ইজ ব্যাক।!

ট্রেলার দেখে ‘সাপলুডু’ চলতি বছরে সেরা থ্রিলার হতে যাওয়া চলচ্চিত্র বলেও মন্তব্য করেন অনেকে। মোহাম্মদ নুরুজ্জামান নামের একজন লিখেছেন, জাস্ট মুগ্ধ হয়ে দেখছিলাম,কাহিনি কী হবে কোনো কিছু আন্দাজ করতে পারছি না। ২৭ শে সেপ্টেম্বর এর অপেক্ষায় থাকলাম।

‘সাপলুডু’ প্রথম ছবি হলেও গোলাম সোহরাব দোদুল পরীক্ষিত একজন নির্মাতা। গত দুই দশক ধরে বাংলা নাটকে দাপুটে একটি নাম। ছোট পর্দায় তার দীর্ঘ দিনের অভিজ্ঞতা। সব বাধা উপেক্ষা করে তিনি আসছেন, ট্রেলার প্রকাশের পর পুরোদমে প্রচারণায় সময় দিতে চাইছেন দোদুল। দর্শকের উদ্দেশ্যে শুধু এটুকু বললেন, ‘খেইল’-এর জন্য অপেক্ষা করুন আর এক সপ্তাহ!

Bellow Post-Green View