চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সানড্যান্সে গ্র্যান্ড জুরি জিতলেন লি আইজ্যাক চাং

নির্মাতা লি আইজ্যাক চাং এর সেমি-অটোবায়োগ্রাফিক্যাল ফিচার ‘মিনারি’ এবং ইরানি নির্মাতা মাসৌদ বকশির ‘ইয়ালদা, অ্যা নাইট ফর ফরগিভনেস’ পুরস্কার জিতে নিয়েছে এবছরের সানড্যান্স ফিল্ম ফেস্টিভ্যালের গ্র্যান্ড জুরি পুরস্কার।

সাত বছর বয়সী এক কোরিয়ান-আমেরিকান ছেলের জীবনের গল্প নিয়ে তৈরি ছবি ‘মিনারি।’ ছেলেটির জীবন ওলটপালট হয়ে যায় যখন তার বাবা সিদ্ধান্ত নেন যে গ্রামে গিয়ে ফার্মের কাজ শুরু করবেন। ইউএস গ্র্যান্ড জুরি পুরস্কার (ড্রামাটিক) জিতে নিয়েছে এই ছবি।

‘ইয়ালদা, অ্যা নাইট ফর ফরগিভনেস’ ছবিটি এক মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক নারী আসামিকে নিয়ে যিনি দুর্ঘটনাবশত তার স্বামীকে খুন করে ফেলেছেন। ছবিটি ওয়ার্ল্ড সিনেমা গ্র্যান্ড জুরি পুরস্কার (ড্রামাটিক) জিতে নিয়েছেন।

বিজ্ঞাপন

জুরি বোর্ডের নেতৃত্বে ছিলেন হলিউড অভিনেতা ইথান হাওকে। তিনি ‘দ্য ফোর্টি-ইয়ার-ওল্ড ভার্সন’ ছবির জন্য সেরা নির্মাতা হিসেবে নির্বাচন করেছেন রাধা ব্ল্যাঙ্ককে।

আরও তিনটি স্পেশাল জুরি পুরস্কার ঘোষণা করেছেন বিচারকরা। ‘চার্ম সিটি কিংস’ ছবির শিল্পীদের সম্মানিত করেছেন তারা। ছবিটি ডার্ট-বাইক রাইডারদের নিয়ে নির্মান করা হয়েছে যারা বালতিমোর শহরের রাস্তায় ঝুঁকি নিয়ে স্টান্ট করেন।

এলিজা হিটম্যানকে সম্মানিত করা হয়েছে গর্ভপাত নিয়ে তার নির্মিত ছবি ‘নেভার রেয়ারলি সামটাইমস অলওয়েজ’ ছবির জন্য।

জোসেফাইন ডেকারকে ‘অথার অ্যাওয়ার্ড’ দেয়া হয়েছে ‘শিরলি’ ছবির জন্য। ছবিটি আমেরিকান লেখক শিরলি জ্যাকসনের ব্যায়োপিক। -ইন্ডিয়ান এক্সপ্রেস

বিজ্ঞাপন