চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

‘সানচেজকে নাও, আগুয়েরোকে দাও’

আর্সেনালের হয়ে পরবর্তী মৌসুমে আর খেলতে চান না অ্যালেক্সিস সানচেজ। সার্জিও আগুয়েরোকেও সামনের মৌসুমের জন্য দলে রাখতে চান না ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা। ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন চেলসি আগুয়েরোর ব্যাপারে আগ্রহী হলেও সানচেজের দাম তুলনামূলক বেশী হওয়ায় তেমন আগ্রহ দেখায়নি কোন ক্লাব।

চিলিয়ান ফরোয়ার্ড সানচেজের ব্যাপারে তাই দারুণ বুদ্ধি এঁটেছেন পল মারসন। সাবেক আর্সেনাল তারকার পরামর্শ, সানচেজের সঙ্গে আগুয়েরোকে অদল-বদল করার ব্যাপারে ম্যানসিটিকে রাজি করালেই সব সমস্যার সমাধান মিলবে।

আর্সেনালের হয়ে ১৯৮২ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত খেলা সাবেক গানার তারকার মতে সানচেজ অবিক্রয়যোগ্য রত্ন। চিলিয়ান তারকার সমমানের কোন খেলোয়াড় দলে না পেলে তাকে ছেড়ে দেওয়া উচিত হবে না আর্সেন ওয়েঙ্গারের, ‘আমার মনে হয় না সানচেজকে ছেড়ে দেওয়া ঠিক হবে। আর্সেনালের হয়ে সে ৩০টি গোল করেছে।’

টানা ২০ বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলা আর্সেনাল এই প্রথম ইউরোপ সেরার লড়াইয়ে পৌঁছাতে ব্যর্থ। তাই সানচেজ জানিয়ে দিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগ খেলবে এমন একটা দলের হয়েই খেলতে চান তিনি। অন্যদিকে আগুয়েরোকে চলতি দল বদলে ছেড়ে দেওয়ার পরিকল্পনা ম্যানসিটির।

Reneta April 2023

এই সুযোগটাই নেওয়ার জন্য আর্সেনালকে পরামর্শ দিয়েছেন মারসন, ‘সে দারুণ একজন ফুটবলার এ বিষয়ে সন্দেহ নেই। যদি আমি আর্সেনালে থাকতাম তাহলে ম্যানসিটির সঙ্গে যোগাযোগ করতাম। ওদের বলতাম আমাদের আগুয়েরোকে দাও, সানচেজকে নিয়ে যাও। তার চেয়ে আগুয়েরো বেশ ভালো একজন খেলোয়াড়।’