চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় যুক্তিতর্ক শুরু

আবুল কালাম আজাদ, সাতক্ষীরা: সাতক্ষীরার কলারোয়ায় সাবেক বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় আজ মঙ্গলবার প্রথম দিনের মতো যুক্তিতর্ক অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরা জজ আদালতের পিপি অ্যাড. আবদুল লতিফ জানান, সাতক্ষীরা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরের আদালতে এই যুক্তিতর্কে অংশ নেন বাদি ও বিবাদি পক্ষের আইনজীবীরা । আদালত উভয় পক্ষের বক্তব্য শোনন। এ সময় আসামির কাঠগড়ায় বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ অন্যান্য আসামীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সরকার পক্ষে এ মামলা পরিচালনা করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত মুখার্জি, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহিন মৃধা ও সাতক্ষীরার পিপি অ্যাড. আবদুল লতিফ।

বিজ্ঞাপন

এছাড়া আসামী পক্ষে ছিলেন সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শাহানারা আক্তার বকুল, অ্যাড. আবদুল মজিদ, অ্যাড. মিজানুর রহমান পিন্টু ও অ্যাড. তোজাম্মেল হোসেন ।

এ প্রসঙ্গে অতিরিক্ত অ্যাটর্নি জেনালে এসএম মুনীর বলেন বুধবার অসমাপ্ত যুক্তিতর্ক অনুষ্ঠিত হবে। আমরা আসামিদের সর্বোচ্চ শাস্তির আশা করছি।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরা থেকে কলারোয়া হয়ে মাগুরা যাওয়ার পথে কলারোয়ায় সন্ত্রাসীদের হামলার শিকার হন। এই মামলা প্রথম দফায় খারিজ হয়ে যাওয়ার পর নতুন করে ২০১৪ সালে পুনরুজ্জীবিত হয়। এই মামলায় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনের বিরুদ্ধে চার্জশীট দেয় পুলিশ।