চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাকিবের শাস্তির প্রতিবাদে মহাসড়ক অবরোধ

ক্রিকেটার সাকিব আল হাসানের বিরুদ্ধে আইসিসির শাস্তির প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থীরা।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবরোধ শেষে তারা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে।

বিজ্ঞাপন

গতকাল আইসিসি’র এক সিদ্ধান্তে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল হাসনকে আন্তর্জাতিক ক্রিকেট খেলা থেকে এক বছরের নিষেধাজ্ঞা দেয়।

বিজ্ঞাপন

এসময় শিক্ষার্থীরা আইসিসির সিদ্ধান্তকে পুনঃবিবেচনা করে আন্তর্জাতিক ক্রিকেটসহ সব ধরনের ক্রিকেটে সাকিবকে ফিরিয়ে আনা ও বিসিবিকে মেরুদণ্ড সোজা করে বিশ্ব ক্রিকেটে প্রতিনিধিত্ব করার দাবি জানান।

মহাসড়ক অবরোধকালে শিক্ষার্থীরা ‘ক্রিকেট নিয়ে ষড়যন্ত্র চলবে না, চলবে না’, ‘ক্রিকেটের ষড়যন্ত্র রুখে দাও, রুখে দাও’, ক্রিকেট বাচাও’ বিভিন্ন স্লোগান দেন।

শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশের ক্রিকেটে সাকিবের বিকল্প নেই। সাকিব ছাড়া ক্রিকেট কতোটাই অচল তা বিশ্বকাপে প্রমাণ দিয়েছে কিছুদিন আগে। কিন্তু বর্তমানে তার বিরুদ্ধে আইসিসি যে সিদ্ধান্ত নিয়েছে তা অত্যন্ত দুঃখজনক। আমরা চাই সাকিবের শাস্তি বিবেচনা করে আইসিসি দ্রুত সাকিবকে সকল ধরণের ক্রিকেট খেলার অনুমতি দিবে।

এদিকে আইসিসির সিদ্ধান্তকে পুনর্বিবেচনার দাবিতে বেলা ১১টায় একটি মৌন মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে মৌন মানববন্ধন করেছে শিক্ষার্থীদের আরেকটি অংশ। এতে একাত্মতা জানিয়ে অংশ নেয় অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান।

Bellow Post-Green View