চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাকিবের বিবর্ণ দিন, চ্যাম্পিয়ন কেরালাই

টি-টেন ক্রিকেট লিগের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছে সাকিব আল হাসানদের কেরালা কিংস। রোববার পাঞ্জাবি লিজেন্ডসের বিপক্ষে ৮ উইকেটের জয়ে শিরোপার হাসিতে মাতে কেরালা।

প্রথম দল হিসেবে সাকিবদের দল ফাইনালে ওঠায় বাংলাদেশি ক্রীড়াপ্রেমীদের অপেক্ষা ছিল সাকিব-তামিম ফাইনাল দেখার। কিন্তু দ্বিতীয় সেমিফাইনালে তামিম ইকবালদের দল পাখতুনস হেরে যাওয়ায় সেই রোমাঞ্চ অধরাই থাকে।

পরে নজর ছিল সাকিবের দিকেই। টাইগার তারকা ব্যাট করার সুযোগ পাননি। বল হাতে ছিলেন দলের সবচেয়ে খরুচে। ২ ওভারে ৩১ রান দিয়ে উইকেটশূন্য। করেছেন তিনটি ওয়াইডও। এর আগে সেমিতেও বিবর্ণই ছিলেন সাকিব। ব্যাটে এসে কোন বল না খেলেই রানআউট হয়েছেন, বল হাতেও ছিল না সাফল্য। তবে শিরোপার উৎসবে মাততে সেটি অন্তরায় হয়নি।

বিজ্ঞাপন

শারজায় শুরুতে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেটে ১২০ রান তোলে পাঞ্জাবি লিজেন্ডস। জবাবে ৮ উইকেট আর ১২ বল হাতে রেখেই শিরোপা নিশ্চিত করে কেরালা কিংস।

পাঞ্জাবিদের মূলত টেনেছেন লুক রঞ্চি। সেমিতে অপরাজিত ফিফটি করে দলকে ফাইনালে এনে ঝড় তুলেছেন আরেকবার। রানআউট হয়ে ফেরার আগে ৩৪ বলে ৭০ রান করেছেন সমান ৫টি করে চার-ছক্কায়।

লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলে চ্যাডউইক ওয়াল্টনকে (০) হারায় কেরালা। পরে ৪০ বলে ১১৩ রানের জুটি গড়ে ম্যাচ টেনে নেন পল স্টার্লিং ও ইয়ন মরগান।

অধিনায়ক মরগান ৫ চার ও ৬ ছক্কায় ২১ বলে ৬৩ রানে ফিরেছেন, তার স্ট্রাইকরেট কাটায়-কাটায় ৩০০! অন্যপ্রান্তে স্টার্লিং ৩ চার ও ৫ ছয়ে ২৩ বলে ৫২ রানে অপরাজিত থেকে ম্যাচ শেষ করেই ফেরেন। দল শিরোপায় নোঙর ফেলার সময় কাইরন পোলার্ড অপরাজিত ছিলেন ৪ বলে ২ রানে।

বিজ্ঞাপন